পাবনার-দুই-উপজেলায়-শান্তিপূর্ন-ভোটগ্রহণকলিট তালুকদার, পাবনা প্রতিনিধি:: পাাবনার সুজানগর ও ঈশ্বরদী উপজেলা পরিষদের উপনির্বাচনে শান্তিপূর্ন ভোটগ্রগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল আটটা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল চার টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকালের দিকে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতিও বেড়েছে। সুজানগরে ৬৩টি কেন্দ্রে এবং ঈশ্বরদীতে ৭৪টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রতি কেন্দ্রে ১ জন পুলিশ অফিসার, ৩ জন কনস্টেবল, ১৪ জন আনসার সদস্য সহ পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়।

সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেমের মৃত্যু ও সদ্য সমাপ্ত জেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহজেবীন শিরিন পিয়া প্রার্থী হওয়ায় ওই দু’টি আসন শুণ্য হওয়ায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, সুজানগর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ২ লাখ ২ হাজার ৫১৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩ হাজার ৭৪২ এবং নারী ভোটার ৯৮ হাজার ৭৭৫ জন।

এই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন দুই প্রার্থী। আওয়ামী লীগ দলীয় প্রার্থী হয়েছেন সুজানগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদের রোকন। অপরদিকে বিএনপি দলীয় প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির সভাপতি হাজারী জাকির হোসেন চুন্নু।

ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৩৯ হাজার জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ১৮২ জন এবং নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৮১৮ জন। এখানে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপির দলীয় কোনো প্রার্থী নেই। আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন মাহমুদা বেগম। এর বাইরে জান্নাতুন ফেরদৌস রুনু নামের আরো একজন স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন।

এদিকে সুজানগর উপজেলার ৬৩ কেন্দ্রের সবগুলোকেই গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) এবং ঈশ্বরদী উপজেলার ৬১টি কেন্দ্রেকে গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করে প্রশাসন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here