ঢাকা : পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর বহরকে লক্ষ্য করে চালানো আত্মঘাতী বোমা হামলায় ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩৮ জন।
পাকিস্তান সেনাবাহিনী ২০ সৈন্যের নিহত হওয়ার কথা স্বীকার করেছে। আইএসপিআরের এক মুখপাত্র বলেন, এ হামলায় তাদের ২০ জন সেনা নিহত হয়েছেন। আরো ৩০ সেনা গুরুতর জখম হয়েছেন।

দেশটির খাইবার পাখতুনখাই প্রদেশের বান্নু জেলার রাজমাক গেটে রোববার বিকেলে এ হামলা চালায় এক আত্মঘাতী বোমারু।

তালেবান এ হামলার দায় স্বীকার করেছে। দেশটিতে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন তেহেরিক-ই-তালেবানের (টিটিপি) মুখপাত্র শাহিদু্ল্লাহ শহীদ সংবাদ সংস্থা সিএনএনকে টেলিফোনে বলেন, তাদের সদস্যরা এ হামলা চালিয়েছে এবং সেনাবাহিনীকে লক্ষ্য করে এ ধরনের হামলা অব্যাহত থাকবে।

গোয়েন্দা সংস্থার একটি সূত্র জানিয়েছে, সামরিক সেনা এবং বেসামরিক কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি বহর উপজাতি অধ্যুষিত উত্তর ওয়াজিরস্থান অঞ্চলের মিরামশাহর উদ্দেশে যাত্রাকালে রাজমাক গেটে হামলার শিকার হয়। এ বহরের একটি গাড়িতে বোমা হামলা করা হয়।

হামলার পরপরই জরুরি সার্ভিস এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা সেখানে ছুটে যান। তারা আহতদের উদ্ধার করে দ্রুত পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করেন। যারা নিহত হয়েছেন তাদের মধ্যে বেসামরিক লোকও রয়েছেন। উদ্ধারকর্মীদের একটি সূত্র জানিয়েছে, নিহতদের মধ্যে ১৮ জন সেনা এবং চারজন বেসামরিক ব্যক্তি রয়েছেন।

সূত্র : ডন, বিবিসি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here