স্টাফ রিপোর্টার :: কয়েকদিন আগে ভুটান থেকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী দল। এবার সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের অপরাজিত চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের ছেলেরা। পাকিস্তানের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

আজ শনিবার নেপালে পাকিস্তানেকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জিতল ক্ষুদে টাইগাররা।

আজ শনিবার পৌনে তিনটায় নেপালের রাজধানী কাঠমাণ্ডুর নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (এএনএফএ) কমপ্লেক্সে ফাইনালে মুখোমুখি হয় পাকিস্তানের।

ম্যাচের প্রথম থেকেই দাপটের সাথে খেলতে থাকে মোস্তফা আনোয়ার পারভেজ বাবুর শিষ্যরা। ম্যাচের ২৫ মিনিটে হেডের মাধ্যমে গোল দিয়ে এগিয়ে যায় বাংলাদেশ।

১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ক্ষুদে বাহিনী। বিরতি থেকে এসে ৫৪ মিনিটে মহিব উল্লাহার পেনাল্টি থেকে গোলে সমতায় ফেরে পাকিস্তান। ম্যাচের বাকি সময় আর কোনও গোল না হলে টাইব্রেকারে ম্যাচ গড়ায়। সেমিফাইনালের মতো এই ম্যাচেও পেনাল্টিতে তিন গোল করে অনূর্ধ্ব-১৫ সাম চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে বাংলাদেশ।

এর আগে গেল বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে টাইব্রেকারে ৪-২ গোলে ভারতকে পরাজিত করে বাংলাদেশের কিশোররা। এদিন দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপালকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে পাকিস্তান।

গ্রুপ পর্বে মালদ্বীপকে ৯-০ গোলে এবং স্বাগতিক নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ চার খেলার যোগ্যতা অর্জন করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here