মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:

খুলনার পাইকগাছা উপজেলার পশ্চিম লতায় ওপেন কনসাটে গত ১৪ ডিসেম্বর রাত ১১টায় সংঘর্ষের জের হিসাবে এলাকায় উত্তজনা বিরাজ করছে। সংঘর্ষে বাইনচাপড়া  গ্রামের কালী পদ ঢালীর পুত্র দ্বীপায়ন ঢালী (২২) ও হানি গ্রামের মীর হাসান গুরুত্বর আহত হয়।  আহতদেরকে স’ানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে জানা যায়।

আহতরা জানান, শুকান- গাইন, বীজন মন্ডল ও ইউপি দফাদার প্রভাস টিকিট বিক্রির অনিয়মের বিরদ্ধে প্রতিবাদ করায় আমাদেরকে বেপরাও ভাবে মারপিট করে এবং ১টি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। ঘটনার পর থেকে এলাকায় দু’পক্ষের মধ্য  উত্তেজনাকর পরিসি’তি বিরাজ করছে। যে কোনো  মুহুতে ঘটতে পারে দু’ পক্ষের মধ্য সংঘর্ষ। স’ানীয় হিন্দু সমপ্রদায়ের বার্ষিক কালী পুজা উপলক্ষে উক্ত ওপেন কনসাটে শুভেচ্ছা টিকিট বিক্রয়কে কেন্দ্র করে সংঘর্ষ ঘটে।

উল্লেখ, গত ২০০৯ সালে অনুরূপ সংঘর্ষের ঘটনা ঘটে। পাইকগাছার লতা ক্রাইম জোন এলাকা হিসেবে চিহ্নিত। লতার কাঠামারী বাজারে গত ১০ অক্টোবর ২০১০ সালে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা পর পথি মধ্যে জনতার গণ পিটুনিতে ২ সন্ত্রাসি নিহত হয়। এ ব্যাপারে লতা যুব সংঘ ও কালী পুজা আয়োজক কমিটির সভাপতি দুলাল মন্ডল জানান, টিকিট বিক্রয়কে কেন্দ্র করে সংঘর্ষ ঘটে। রাতে এ ধরনের অনুষ্ঠানে প্রশাসনের কোনো অনুমতি ছিল কিনা জানতে চাওয়া হলে বলেন, স’ানীয় চেয়ারম্যানকে জানানো হয়েছে। তাছাড়া চেয়ারম্যান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন। লতা ইউপি চেয়ারম্যান কাজল কানি- বিশ্বাস মুঠোফোনে ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, বিষয়টি নিষ্পত্তি হয়ে গেছে।  ছিনিয়ে যাওয়া মুঠফোনটি উদ্ধারে দায়িত্ব নিয়েছেন জানিয়ে,  উত্তেজনার বিষয়টি কৌশলে এড়িয়ে যান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here