পাইকগাছায় উদ্ধারকৃত ৩২ গ্রেনেড ধ্বংস
মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনীধি ::  খুলনার পাইকগাছায় উদ্ধারকৃত গ্রেনেডগুলো যশোর সেনানিবাসের জিওসি ৫৫ পদাতিক ডিবিশনের মেজর আশফাক এর নেতৃত্বে বোমা ডিসপোজাল টিমের সদস্যরা ধ্বংস করেন। চিংড়ী ঘেরের মাটি খোঁড়ার সময় উদ্ধারকৃত অত্যাধুনিক ৩২ টি হ্যান্ড গ্রেনেডগুলো থানা পুলিশ জব্দ করে। রাতে সেনাবাহিনী গ্রেনেডগুলো পরীক্ষা- নিরীক্ষা করে তা বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে।
রোববার রাত ৯ টা ২৫ থেকে ১০ টা ৪৮ মিনিট পর্যন্ত দীর্ঘ সময়ের চেষ্টায় গ্রেনেডবোমা গুলো ধ্বংস করা হয়। বিস্ফোরণের সময় পাশ্ববর্তী  লস্কর, সোলাদানা, গড়ইখালী, গদাইপুর ইউনিয়ন ও পাইকগাছা পৌরসভা সহ গোটা এলাকা কম্পিত হয়ে উঠে।
উল্লেখ্য, রোববার সকালে ভিলেজ পাইকগাছার সবুর সরদারের ছেলে কামালের চিংড়ি ঘেরে মাটি কেটে বাঁধ দেবার সময় শ্রমিকরা কাঠের বাক্সে আধুনিক ৩২টি হ্যান্ড গ্রেনেড দেখতে পায় । পরে খবর দিলে থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করে গ্রেনেডগুলো জব্দ করে। দুপুরে ব়্যাব-৬ এর একটি দল ঘটনাস্থল পরিদর্শ করে ফিরে গেলে রাতে সেনাবাহিনীর বোমা টিম রাতে গ্রেনেডগুলো ধ্বংস করেন। পাইকগাছা থানা ওসি এমদাদুল হক শেখ ও ওসি অপারেশন রহমত আলী ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

তবে কোন সময়, কি কারনে পুঁতে রাখা হয়েছিল বা কারা এখানে এনেছে এমন প্রশ্নে ওসি অপারেশন রহমত বলেন, তদন্ত চলছে  এবং গ্রেনেড সম্পর্কে সেনাবাহিনী পক্ষ থেকে তাদেরকে কোন তথ্য দেওয়া হয়নি বলেও জানান।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here