জয়পুরহাট : ৮৩ঘন্টা অবরোধের ২য় দিনে রোববার  দুপুরে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা সদরে স্থানীয় ১৮দল ও আওয়ামী লীগের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় আজাদুল ইসলাম (অধ্যাপক আজাদ) নামে স্থানীয় এক সাংবাদিক সহ অন্তত: ৩জন আহত হয়েছেন।

এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়।বিক্ষুব্ধ ১৮দলের সমর্থকরা পাঁচবিবি পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবিবের বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে  এবং বাড়ির একাশে ভাঙচুরের পর আগুন জ্বালিয়ে দেয়।

এর পর পরই ভাংচুর করা হয় আরও অন্তত: ৩টি বাড়ীসহ কয়েকটি দোকান।উপজেলা আওয়ামীলীগ  অফিস ভাঙচুরের পর ভেতরের বিভিন্ন মালামাল ওই অফিসের বাইরে নিয়ে তাতে আগুন জ্বালিয়ে দেয়া হয়। পুড়িয়ে দেয়া হয় একটি মোটর সাইকেল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে ১৮দলের মিছিল চলাকালে দুপুরে আওয়ামী লীগের পক্ষ থেকে অবরোধ বিরোধী মিছিল বের করলে দু’পক্ষে উত্তেজনা দেখা দেয়।

এ অবস্থায় মিছিল দুটি পরস্পরের মুখোমুখি হলে ওই সংর্ঘষের ঘটনাটি ঘটে।দুপক্ষের ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনায় ছবি তুলতে গিয়ে সাংবাদিক আজাদুল ইসলাম আহত হন।তাকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা ও যে কোন ধরনের নাশকতা এড়াতে  রোববার রাত ১০টা পর্যন্ত পাঁচবিবি পৌর এলাকায় ১৪৪ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

এসএস মিঠু/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here