ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, পদ্মা সেতু আর্থ-সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখবে। এই সেতু চালু হওয়াতে দেশের ব্যবসা-বাণিজ্য ও পর্যটন ক্ষেত্রে উন্নয়ন দ্রুত গতিতে হবে। সেতুটিতে ভবিষ্যতে রেল, গ্যাস ও ফাইবার অবটিক ক্যাবল সম্প্রসারণের ব্যবস্থা রয়েছে। এ সেতু চালু হওয়াতে বাংলাদেশের জিডিপি ১.২ থেকে ২ শতাংশ বৃদ্ধি পাবে।

তিনি আরো বলেন, পদ্সা সেতু বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিকে অনেক উচ্চতায় নিয়ে যাবে। দেশী-বিদেশী নানা ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তার দক্ষতা, প্রজ্ঞা, সততা ও নেতৃত্বের গুণাবলীর দ্বারা পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম হয়েছে। এই জন্যে জননেত্রী শেখ হাসিনার প্রতি বাঙালি জাতি চির কৃতজ্ঞ থাকবে। তিনি চিরকাল বেঁচে থাকবেন বাঙালির হৃদয়ে-অন্তরে।

বঙ্গমাতা সাংস্কৃতিক কেন্দ্র ও বাংলাদেশ অনলাইন অধিকার ফোরাম এর যৌথ উদ্যোগে ১ জুলাই সকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে আয়োজিত “দেশরতœ শেখ হাসিনার সৃষ্টি; স্বপ্নের পদ্মা সেতু উন্নয়নের বিষ্ময বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, পদ্মা সেতুসহ দেশের সেতুসমূহ রক্ষণাবেক্ষন ও সুষ্ঠ ব্যবহারের জন্য জাতীয় নীতিমালা প্রণয়ন ও তা কার্যকর বাস্তবায়ন প্রয়োজন। সুষ্ঠ যানচলাচল, সড়ক ও সেতু ব্যবহার বিষয়ে গণসচেতনতা বাড়াতে হবে। তিনি সড়ক ও সেতু সুষ্ঠ ব্যবহার ও রক্ষণাবেক্ষন বিষয়টি পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার দাবি জানান।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড.এম.বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে ও বাংলাদেশ অনলাইন অধিকার ফোরামের মহাসচিব মুহাম্মদ রোকন উদ্দিন পাঠানের সঞ্চালনায় গোলটেবিল আলোচনায় বক্তব্য রাখেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন, দপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার, বঙ্গমাতা সাংস্কৃতিক কেন্দ্র’র প্রতিষ্ঠাতা সভাপতি এড. এবিএম বায়জীদ, সোনালী ব্যাংকের পরিচালক ড. দৌলতুন-নাহার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পালি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু, বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব বি.এম খালেকুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটী এ্যাটর্নী জেনারেল এস এম নজরুল ইসলাম এডভোকেট, বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ ফরহাদ মঞ্জুর, বাংলাদেশ ক্রিমিলোজিস্টস এসোসিয়েশন সাধারণ সম্পাদক কে এম গোলাম দস্তগীর, জিল্লুর রহমান পরিষদের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান খোকা, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল কবি ও লেখক আইরিন খান প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here