মো.সফিকুল আলম দোলন,জেলা প্রতিনিধি ::

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় ৯টি পরিবারকে ১৫ লাখ টাকা দিয়ে পাশে দাঁড়ালো বিদ্যানন্দ ফাউন্ডেশন। নৌকাডুবিতে একমাত্র উপার্জনকারীকে হারিয়ে অসহায় হয়ে পড়েছেন এমন ৯টি পরিবারকে নগদ অর্থ প্রদান করেছে বিদ্যানন্দ।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম সহায়তার চেক ও নগদ অর্থ হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের কমিউনিকেশন প্রধান সালমান খান ইয়াসিন, জেলা প্রশাসনের কর্মকর্তা, মৃতদের পরিবারের সদস্যবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা। দরিদ্রতা বিবেচনায় সর্বনিম্ন
এক থেকে তিন লাখ টাকা পর্যন্ত নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত ৯টি পরিবারকে কাউকে ৩ লাখ, কাউকে ২ লাখ ও কাউকে ১ লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা প্রদানের সঙ্গে খাদ্যসামগ্রীসহ পূজোর প্রয়োজনীয় জিনিসপত্রের একটি প্যাকেট বিতরণ করেন। পরে বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় নৌকার মাঝিদের ১৪টি লাইফ জ্যাকেট উপহার দেন।

জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম বলেন, জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে অসহায় মানুষের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন একটি আশীর্বাদ। ক্ষতিগ্রস্ত এসব মানুষের ক্ষতিপূরণ করা কখনো সম্ভব না। শুধু মানবিকতার দাবি নিয়ে আমরা এসব মানুষের পাশে দাঁড়াতে পারি সহায়তা নিয়ে। বিদ্যানন্দ এ যাত্রায় আমাদের কাছে রোড মডেল।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন বলেন, উৎসবের আমেজ নেই মৃতদের পরিবারে।অনাকাঙ্খিত এই দুর্ঘটনা আমাদেরও ব্যথিত করেছে। আমরা শুধু প্রতিবেশীর পরিচয়ে পাশে দাঁড়াতে এসেছি। সান্তনা দেওয়ার ভাষা আমাদের নেই।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here