মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি ::
 আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে আবারও উত্তপ্ত হয়ে উঠেছে নোয়াখালীর বেগমগঞ্জ। মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে এ পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।
আগামীকাল বুধবার ভোর সকাল ৬টা থেকে রাত ৮ পর্যন্ত উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।
মঙ্গলবার বিকেল ৪টা ১৫মিনিটের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম।
তিনি জানান, আগামীকাল বুধবার বেগমগঞ্জ উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে বেগমগঞ্জ স্টেডিয়াম মাঠে বিকেল ৩টার দিকে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। একই স্থানে বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীরাও তাদের সমাবেশ ঘোষণা করেছেন। একই স্থানে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা বিএনপি সমাবেশ ঘোষণা করায় বিষয়টি স্থানীয় উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হওয়ায় সরকারি সম্পদের রক্ষা, জালমালে নিরাপত্তা এবং শান্তি শৃঙ্খলার স্বার্থে ১৮৯৮ সালের ফৌজদারী কার্যবিধি আইনের প্রদত্ত ক্ষমতা বলে বুধবার ভোর ৬টা থেকে রাত  ৮টা পর্যন্ত উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায়” ১৪৪ ধারা জারি করা হয়েছে।
তিনি আরও বলেন, ১৪৪ ধারা বলবৎ থাকাকালীন স্টেডিয়াম এলাকাসহ চৌমুহনী পৌরসভার কোন স্হানে কোন পক্ষ সভা, সমাবেশ, মিছিল বা জমায়েত অথবা আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটে এমন কিছু কেউ করতে পারবেনা।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here