মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি ::
নোয়াখালীর সুবর্ণচর উপজেলার প্রাথমিক বিদ্যালয় ও দোকান থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার ও চোর চক্রের তিন সদস্য আটক করেছে পুলিশ। চরজব্বার থানা পুলিশের অভিযানে মঙ্গলবার রাতে উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের থানার হাট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে।
তাদের কাছ থেকে উদ্ধার হওয়া মালামালগুলো মধ্যে মোবাইল ফোন, ল্যাপটপ, কম্পিউটার,সাউন্ড বক্স,চার্জ লাইট,সোলার প্যানেল বিভিন্ন যন্ত্রাংশ রয়েছে।যার মূল্য প্রায় ৭ লক্ষ টাকা।
চোর চক্রের সদস্যরা হলেন,উপজেলার চরওয়াপদা ইউনিয়নের থানারহাট এলাকার চর বৈশাখী গ্রামের মোহাম্মদ হানিফের ছেলে আবদুল্লাহ (২০), একই এলাকার ইব্রাহিম হুজুরের ছেলে আমির হেসেন(১৯) ও আলা উদ্দিনের ছেলে ইমাম উদ্দিন (২৯).
পুলিশের ভাষ্যমতে,বেশ কিছুদিন যাবত উপজেলার চরজব্বার থানা এলাকায় বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে। এতে স্থানীয় তিনটি প্রাইমারী বিদ্যালয়ের ল্যাপটপ ও প্রয়োজনীয় আসবাবপত্র চুরি হয়। ৭ জানুয়ারী রাতে একই এলাকার থানার হাট বাজারের বাবুল টেলিকম নামের এক দোকান চুরি হয়। চোরেরা টিন কেটে দোকানে প্রবেশ করে মোবাইল ফোন, ল্যাপটপ
কম্পিউটার,বিভিন্ন যন্ত্রাংশসহ প্রায় ৭ লক্ষ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।ওই অভিযোগের ভিত্তিতে থানায় একটি চুরি মামলা দায়ের করেন দোকানের মালিক । মামলাটি চরজব্বার থানা পুলিশের পরিদর্শক সালাউদ্দিনের উপর তদন্তের দায়িত্ব দেয়া হয়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সার্বক্ষনিক তদারকিতে এসআই সালাউদ্দিন সর্বোচ্চ পরিশ্রম ও প্রযুক্তিগত সহায়তায় চোর চক্রকে সনাক্ত করেন ও অভিযান পরিচালনা করে ৩ জনকে আটক করেন। পরে আসামিদের স্বীকারোক্তি অনুযায়ী তাদের হেফাজত থেকে দোকানের চুরির সকল মালমাল উদ্ধার করেন। আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে সম্প্রতি ওই এলাকায় ২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে চুরি হওয়া মালামালও উদ্ধার করা হয়।
পুলিশ পরিদর্শক সালা উদ্দিন জানান, চুরির কাজে ব্যবহৃত হ্যামার, ড্রিল মেশিন,গ্যান্ডিং মেশিন ও লেদ মেশিনের মটরসহ বিভিন্ন ধরনের কারিগরি যন্ত্রপাতি উদ্ধার করা হয়।
চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. জিয়াউল হক বলেন, প্রযুক্তিগত সহায়তায় চোর চক্রকে সনাক্ত করা হয়েছে।তাদের দেয়া তথ্যমতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে চুরি যাওয়া মালামাল উদ্ধার করা হয়। বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here