নোবিপ্রবি’র প্রথম সমাবর্তন অনুষ্ঠিত   মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠান আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা হাজী ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। বিশেষ কৃর্তিত্বের জন্য ১ম, ২য়, ৩য় ও ৪র্থ ব্যাচের ১১জন শিক্ষার্থীকে চ্যান্সেলর ও ভাইস-চ্যান্সেলর স্বর্ণ পদক প্রদান করা হয়।

সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের দু’টি অনুষদের চারটি বিভাগের ৫৯৭জনকে স্নাতক ১১৫ জনকে স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়েছে। বিভাগগুলো হলো, (১) কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (সিএসটিই); (২) ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স (এফআইএমএস); (৩) ফার্মেসী এবং (৪) এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই)।

রাষ্ট্রপতি ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ এর প্রতিনিধি হিসেবে সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এমপি।

সমাবর্তন বক্তা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরীর অনিবার্যকারণে অনুপস্থিতির প্রেক্ষিতে তাঁর বক্তৃতা পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: আবুল হোসেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য একরামুল করিম চৌধুরী এমপি। এছাড়াও বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ কে এম সাঈদুল হক চৌধুরী।

মন্ত্রী তাঁর বক্তব্যের শুরুতে গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানান। গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের বিশ্বমানের নাগরিক হিসেবে  নিজেদেরকে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, গ্র্যাজুয়েটদেরকে বর্তমান ডিজিটাল বিশ্বের প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হয়ে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসলেই আমরা মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে পারবো।

প্রথম সমাবর্তন অনুষ্ঠানে ৮জন শিক্ষার্থীকে চ্যান্সেলর স্বর্ণ পদক ও  ৩জন শিক্ষার্থীকে ভাইস-চ্যান্সেলর স্বর্ণ পদক প্রদান করা হয়।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো: মমিনুল হক।

এর আগে সকাল দশটার দিকে মন্ত্রী ক্যাম্পাসে পৌঁছলে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর তিনি জাতীয় পতাকা এবং উপাচার্য মহোদয় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

এ দিকে সমাবর্তন ঘিরে ক্যাম্পাস সেজেছে বর্ণিল সাজে, সর্বত্র পরিলক্ষিত হয়েছে শিক্ষার্থীদের মাঝে ছিল আনন্দের বন্যা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here