6mbঢাকা: ব্লগার নিলয় হত্যার তদন্তে সহায়তা করার জন্য যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) সদস্যের প্রতিনিধি দল আজ রবিবার দুপুর দেড়টার দিকে ডিবি কার্যালয়ে প্রবেশ করেছেন। সেখানে বৈঠক শেষে নিলয় হত্যার ঘটনাস্থল পরিদর্শন করবেন এফবিআই সদস্যরা।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে (ডিবি) তদন্তে সহায়তার জন্য তারা বাংলাদেশে এসেছেন। ডিসি (ডিবি) মাহবুব আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এই প্রতিনিধি দলে এফবিআইয়ের তিনজন সদস্য রয়েছেন।
জানা গেছে, ব্লগার নিলয় হত্যার পর শনিবার সকালে মোবাইল ফোনের মাধ্যমে ডিবির এক উপ-কমিশনারের (ডিসি) সঙ্গে যোগাযোগ করে এফবিআই। এ সময় এফবিআই এ হত্যার তদন্তে সহয়তা করার ইচ্ছা প্রকাশ করেন। পরে এফবিআইকে আনুষ্ঠানিক অনুমতি দেওয়া হয়।
এ বিষয়ে ডিবির ডিসি মাহবুব আলম বলেন, এফবিআই সদস্যরা নিলয় হত্যার ঘটনার তদন্তের সহায়তা করার জন্য আজ রবিবার সকালে ডিবি অফিসে আসবেন। তারা প্রযুক্তিগত সহায়তার পাশাপাশি অন্যান্য কারিগরি বিষয়ে সহায়তা করবে।
রাজধানী খিলগাঁওয়ের গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির পঞ্চম তলায় শুক্রবার দুপুরে বাসাভাড়া নেওয়ার কথা বলে ৪ যুবক বাসায় প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে নীলাদ্রি চক্রবর্তী নিলয়কে।
এ ঘটনায় রাতে তার স্ত্রী আশামনি অজ্ঞাতপরিচয় চারজনকে আসামি করে খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
এর আগে, যুক্তরাষ্ট্রের নাগরিক ও বিজ্ঞান লেখক অভিজিৎ রায়কে হত্যার ঘটনায় তদন্তে সহায়তা করছে এফবিআই।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here