নিজের সুরে গাইলেন রুনা লায়লা

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশের গানের বিকাশে এই সময়ে যে প্রযোজনা প্রতিষ্ঠানটি বিরাট ভূমিকা রাখছে সেটি হচ্ছে ‘ধ্রুব মিউজিক স্টেশন’ (ডিএমএস)। অনেক সঙ্গীতশিল্পীরই এই ব্যানারে কাজ করার যেন অনেকটাই স্বপ্নে পরিণত হয়েছে। তবে এই প্রতিষ্ঠানটির কর্ণধার ধ্রুব গুহ তার প্রতিষ্ঠান থেকে গান তৈরীতে এবং প্রকাশে শুরু থেকেই বেশ সচেতন। ধ্রুব গুহ’র মনে মনে ইচ্ছে ছিলো উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লাকে দিয়ে তার প্রতিষ্ঠানের জন্য গান করানোর।

গেলো বছরের শেষপ্রান্তে সেই ইচ্ছেটাই যেন হঠাৎ করে ধরা দিলো তার কাছে। অনেকটাই স্বপ্নের মতো রুনা লায়লাকে দিয়ে গান করানোর সুযোগ এলো তার। রুনা লায়লাও ইচ্ছে প্রকাশ করেন ধ্রুব গুহ’র প্রতিষ্ঠানের জন্য গান করার।

তাই সেই গান করার লক্ষ্যেই গেলো বছরের শেষপ্রান্ত থেকে শুরু হয় কাজ। রুনা লায়লা তার নিজের সুরে নিজেই গাইবেন এমন প্রস্তাব জেনে ভীষণ উচ্ছ্বাসিত হন ধ্রুব গুহ।

কবির বকুলের কথায় আর লগুনের মিউজিক অ্যারেঞ্জার রাজা কাশেফের সঙ্গীতায়োজনে অবশেষে গেলো ভালোবাসা দিবসের দিন বিকেলে রাজধানীর নিকেতনে চিরকুটের স্টুডিওতে রুনা লায়লার কন্ঠে সেই গান রেকর্ড হয়। গানের কথা হচ্ছে ‘ফেরাতে পারিনি আর তোমাকে এ ভালোবাসায়’। গান রেকর্ডিং শেষে সেখানে উপস্থিত হন ধ্রুব গুহ। দীর্ঘদিন পর রুনা লায়লার কন্ঠে মৌলিক গান, তাও আবার ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) থেকে, এ যেন ধ্রুব’র জন্য অনেক গর্বের বিষয়। অনেকদিন পর নতুন গান গেয়ে রুনা লায়লাও ছিলেন বেশ আবেগাপ্লুত। কারণ নিজের সুরে রুনা লায়লা এবারই প্রথম গাইলেন।

রুনা লায়লা বলেন, ‘অবশ্যই ধন্যবাদ দিতে চাই ধ্রুব গুহ’কে। কারণ তার যদি আগ্রহ না থাকতো তাহলে এই গানই হয়তো করা হয়ে উঠতো না। ধ্রুব সত্যিকারের একজন সঙ্গীত পিপাসু মানুষ। গানের প্রতি তার ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। প্রতিনিয়ত আমার গানকে ঘিরে তারমধ্যে যে ভালোলাগা আমি দেখেছি তা শিল্পী হিসেবে আমাকেও বেশ অভিভূত করেছে। অবশেষে যখন গানটি রেকর্ড করা হলো তখন ধ্রুব’র মধ্য যে আনন্দ দেখেছি সেটা আমাকে মুগ্ধ করেছে। আমার বিশ্বাস আমার নতুন এই গান শ্রোতা দর্শকের মধ্যে অন্যরকম ভালোলাগার সৃষ্টি করবে। কবির বকুল অসাধারণ একটি গান লিখেছে। আর মিউজিক অ্যারেঞ্জার রাজা কাশেফও অনেক শ্রম দিয়ে গানটি করেছে। রাজাকে বিশেষ ধন্যবাদ এতো সুন্দর সঙ্গীতায়োজনের জন্য।’

ডিএমএস’র কর্ণধার ও সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ বলেন,‘ রুনা আপা এই উপমহাদেশের শ্রদ্ধাভাজন শিল্পী। আমাদের দেশের গর্ব। তার সুর করা, তারই কন্ঠের এই গান আমার প্রতিষ্ঠানের জন্য ভালো কাজের দৃষ্টান্ত হয়ে থাকবে বলেই আমি মনেকরি।’

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, রুনা লায়লা’র এই গানটির সার্বিক সমন্বয়ে আছেন সাংবাদিক অভি মঈনুদ্দীন। প্রতিষ্ঠানটি আরও জানায়, শিগগিরই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করে প্রকাশ করা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here