রবীন্দ্রনাথের কাহিনী অবলম্বনে ২৩ নভেম্বর থেকে নারায়ণগঞ্জে শুরম্ন হতে যাচ্ছে ৪ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব। এ উৎসবের প্রত্যেকদিন থাকবে ‘রবীন্দ্র সাহিত্য ও বাংলা চলচ্চিত্র’ শীর্ষক আলোচনা সভা। শহরের চাষাঢ়ায় শহীদ জিয়া হল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আয়োজকদের দাবি, বাংলাদেশ রবীন্দ্রনাথের কাহিনী অবলম্বনে চলচ্চিত্র উৎসব এই প্রথম। নারায়ণগঞ্জ সার্ধশত রবীন্দ্রজয়ন্তী পরিষদ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জাননো হয়, উদ্বোধনী দিনে ২৩ নভেম্বর রবীন্দ্রনাথ ঠাকুর পরিচালিত চলচ্চিত্র ‘নটীর পূজা’, সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘দুই কন্যা’ ও পোস্ট মাষ্টার, ২৪ নভেম্বর তপন সিনহা পরিচালনায় ‘কাবুলিওয়ালা’, সত্যজিৎ রায়ের ‘ঘরে বাইরে’, ২৫ নভেম্বর  কুমার সাহানী ‘চার অধ্যায়’, সত্যজিৎ রায়ের চারুলতা, ২৬ নভেম্বর ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় ‘নৌকা ডুবি’, চাষী নজরুল ইসলামের পরিচালনায় ‘শাস্তি’ ও সুমন মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘চতুরঙ্গ’ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন দেশের খ্যাতিমান চলচ্চিত্র শিল্পী ও সংস্কৃতি ব্যক্তিত্ব মুস্তফা মনোয়ার। উপস্থিত থাকবেন চলচ্চিত্রকার মসিহউদ্দিন শাকের এবং চিত্রশিল্পী আনোয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নারায়ণগঞ্জ সার্ধশত রবীন্দ্র জয়ন্তী পরিষদের সদস্য সচিব ভবানী শংকর রায়। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সমন্বয়কারী রফিউর রাব্বি, সদস্য আব্দুর রহমান, জাহিদুল হক দীপু, চলচ্চিত্র উৎসবের আহবায়ক হাসান জাফরুল, মনি সুপান্থ, জিয়াউল ইসলাম কাজল, নিতাই দাস ও শাকিল আহম্মে সাজু প্রমুখ।

উল্লেখ্য, গত ২৫ শে বৈশাখ থেকে নারায়ণগঞ্জ সার্ধশত রবীন্দ্র জয়ন্তী পরিষদ বছরব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here