ক্যারিয়ারের এক যুগেরও বেশি সময়ে নায়িকা পূর্ণিমা বিভিন্ন ধরনের ছবিতে অভিনয় করেছেন। ভাল অভিনয়ের সুযোগ তিনি সব সময়ই পেয়েছেন। কিন্তু সমপ্রতি পূর্ণিমাকে মনে রাখার মতো চরিত্রে খুব একটা দেখা যায়নি। গেল দুই বছরে অভিনয় করেছেন অনেক ছবিতেই। কিন্তু ‘ওরা আমাকে ভাল হতে দিল না’ ছবির মতো দুর্দান্তরূপে তাকে আর দেখা যায়নি। তবে এবার দেখা যাবে গাজী মাহবুব পরিচালিত ‘রাজা সূর্য খাঁ’ ছবিতে। বিশাল ক্যানভাসের এই ছবিতে পূর্ণিমা অভিনয় করেছেন ‘রাজা সূর্য খাঁ’র কন্যা রাজকুমারী চাঁদ সুলতানা চরিত্রে। নতুন এই রূপে পূর্ণিমাকে একদিকে যেমন যথার্থ গ্ল্যামারাস রূপে উপস্থাপন করা হয়েছে অন্যদিকে দেয়া হয়েছে অভিনয় করার সুযোগ।

পূর্ণিমা যেটা পুরোপুরিভাবে কাজে লাগিয়েছেন সেটা সমপ্রতি তথ্য ও সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদের সম্মানে অনুষ্ঠিত বিশেষ প্রদর্শনীতে আমন্ত্রিত অতিথিদের চোখে ধরা পড়েছে। সবাই ছবিটি দেখে ছবির পাশাপাশি পূর্ণিমার অভিনয়ের প্রশংসা করেছেন। ছবির পরিচালক গাজী মাহবুব, চিত্রগ্রাহক হাসান আহমেদ এবং নৃত্য পরিচালক ইমদাদুল হক খোকন বিশেষভাবে উল্লেখ করেছেন পূর্ণিমার কথা। বলেছেন, চরিত্রের গুরুত্ব অনুধাবন করে পূর্ণিমা মনপ্রাণ ঢেলে অভিনয় করেছেন ‘রাজা সূর্য খাঁ’ ছবিতে।

রাজকুমারী চাঁদ সুলতানা চরিত্রটিকে বাস্তবতার সঙ্গে রূপ দেয়ার ক্ষেত্রে কোন কার্পণ্যই করেননি সুন্দরী এই অভিনেত্রী। গাজী মাহবুব বলেন, বর্তমান শিল্পী সঙ্কটকালে ‘রাজা সূর্য খাঁ’ ছবি মুক্তির পর পূর্ণিমাকে নিয়ে নির্মাতাদের ভাবতে হবে। পূর্ণিমা নিজেও বেশ আত্মবিশ্বাসী নিজেকে নিয়ে। বললেন, সব সময় মনের মতো চরিত্র পাওয়া যায় না। ‘রাজা সূর্য খাঁ’ ছবিতে সেটা পেয়েছি। পাশাপাশি শ্রদ্ধেয় সোহেল রানা, কবরী, ববিতা এবং উজ্জলের মতো বড় মাপের তারকাদের সঙ্গে কাজ করতে গিয়ে আমাকে মাথায় রাখতে হয়েছে যে আমি চারজন জীবন্ত কিংবদন্তির সঙ্গে কাজ করছি। ফলে আমার কাজটা সবার ভাল লেগেছে জেনে আমারও ভাল লাগছে। আত্মবিশ্বাস বেড়েছে ‘রাজা সূর্য খাঁ’ ছবিটি দর্শকদেরও ভাল লাগবে। পূর্ণিমা বর্তমানে দেখে শুনে কাজ করছেন। ছবির অফার পেলেই চোখ কান বন্ধ রেখে ঝাঁপিয়ে পড়ছেন না। ভাল কাজের জন্য ধৈর্যধারণ করছেন।

সেই সঙ্গে আশাবাদ ব্যক্ত করছেন মুক্তি প্রতীক্ষিত ‘আই লাভ ইউ’, ‘মন শুধু মন ছুঁয়েছে’, ‘জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার’ এবং ‘টু বি কন্টি নিউড’ ছবিগুলোর জন্য। পূর্ণিমার বিশ্বাস এই ছবিগুলোতেও দর্শকরা তাকে নতুন রূপে দেখতে পাবেন এবং পছন্দ করবেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here