নওগাঁ : নওগাঁর সদর উপজেলার বোয়ালিয়া গ্রামে জমি সংক্রান্ত বিবাদের জের ধরে আহম্মেদ জোয়ারদার (৬৫) নামে এক বৃদ্ধকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সাড়ে ১০ টার দিকে গ্রামের মসজিদের গ্রিলের সাথে ঝুলানো অবস্থায় বৃদ্ধের লাশ উদ্ধার করে পুলিশ। এ দিকে ঘটনাটি পুলিশ ভিন্নখাতে প্রবাহিত করছে বলে নিহতের পরিবার অভিযোগ করেন।

পুলিশ ও নিহতে পারিবারিক সুত্রে জানা গেছে, নিহত আহম্মেদ জোয়ারদারের চাচাত ভাই আমির জোয়ারদার, ভাতিজা আবুল কাশেম ও ছোলায়মান আলীর সাথে গ্রামের মসজিদের জমি নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিল। এনিয়ে গত শুক্রবার গ্রামে এক সালিশ বৈঠকে হয়। ওই বৈঠকে আহম্মদ জোয়ারদারকে হত্যা করা হুমকি দেয়া হয়। মঙ্গলবার রাতে গ্রামে ইসলামী জলসায় গিয়েছিলেন তিনি। রাত ৩ টার দিকে বাড়ী ফেরার জন্য রওনা দিলেও বাড়ী ফিরে আসেনি। সকালে গ্রামের লোকজন মসজিদের গ্রিলের সাথে আহম্মেদ জোয়ারদারের ঝুলন্ত লাশ দেখতে পায়।

নিহতের স্ত্রী আছিয়া বেগম জানান, মসজিদের জমি সংক্রান্তের জের ধরে তাকে (আহম্মেদ জোয়ারদার) হত্যা করা হয়েছে। কিন্তু পুলিশ  হত্যাকান্ডের ঘটনাটি ভিন্ন ভাবে প্রবাহিত করার চেষ্টা করেছে।

আমির জোয়ারদার ও ভাতিজা আবুল কাশেম অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি আত্নহত্যা করেছে বলে আমরা ধারণা করছেন।

স্থানীয় ইউপি সদস্য শহিদুল ইসলাম আলম জানান, তাদের জমি-জমা সংক্রান্তের জের দীর্ঘ দিন থেকেই চলে আসছিল। গতশুক্রবার বৈঠকে সমাধান না হওয়ায় আগামী শুক্রবার আবার বৈঠকের দিন নির্ধারণ করা হয়। কিন্তু তার আগেই এ হত্যাটি ঘটিয়েছে কে বা কাহারা।

নওগাঁ সদর মডেল থানার ওসি (তদন্ত) সমীর সুত্রধর জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। এ ঘটনায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। তিনি আরো জানান, ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে বোঝা যাবে তার মৃত্যুর ঘটনা।

তন্ময় ভৌমিক/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here