নওগাঁর দুটি পৌর সভায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্নতন্ময় ভৌমিক, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর দুটি পৌর সভায় প্রশাসনের পক্ষ থেকে ৪৯টি কেন্দ্রের মধ্যে ৩৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হলেও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। পৌর নির্বাচনকে শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রের পুলিশ ও আনছার বাহিনীর সদস্যদের নিয়োগ করা হয়। পাশাপাশি র‌্যাব, বিজিবি ও ভ্রাম্যমান আদালত সাবক্ষণিক টহল দেয় ।

সরজামিনে দেখা গেছে, কনকনে শীত ও কুয়াশা উপেক্ষা করে সকাল ৮টা থেকে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শুরু হয়। সকালে কিছুটা ভোটরাদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে উপস্থিতি বাড়তে থাকে। জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটার সংবাদ জানা যায়নি। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হয় ।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নওগাঁ পৌরসভায় আওয়ামীলীগের দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, বিএনপির নজমুল হক সনি, স্বতন্ত্র আবদুল ওয়াহাব, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর শহিদুল ইসলাম মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নওগাঁ পৌরসভায় কাউন্সিলর পদে ৪৬ জন ও মহিলা (সংরক্ষিত) কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোট ভোটার ১ লাখ ৫ হাজার ৭৮০ জন। এর মধ্যে নারী ৫২ হাজার ৮৩০ জন ও পুরুষ ভোটার ৫২ হাজার ৯৫০ জন ভোটার রয়েছেন ।

অপরদিকে, পত্নীতলার নজিপুর পৌরসভায় আওয়ামীলীগের রেজাউল কবির চৌধুরী বাবু, বিএনপির আনোয়ার হোসেন ও জাতীয় পার্টির আসগর আলী মেয়র পদে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নজিপুর পৌরসভায় কাউন্সিলর পদে ৩৬ জন ও মহিলা ( সংরক্ষিত) কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌর সভায় মোট ভোটার ১৫ হাজার ৬৮৩ জন। এর মধ্যে নারী ৭ হাজার ৮৬৩ জন ও পুরুষ ভোটার ৭ হাজার ৮২০ জন ভোটার।

জেলা রির্টানিং কর্মকর্তা আমিনুল ইসলাম ইত্তেফাককে জানান, দুটি পৌর সভায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শান্তিপূণভাবে প্রায় ৮০ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন ।

উল্লেখ্য, গত নির্বাবচনে নওগাঁ পৌরসভায় ৩৮ ভোট কেন্দ্রের প্রাপ্ত ভোট গণান শেষে (তালা প্রতীক) ৩৭ হাজার ১৮৮ ভোট পেয়ে মেয়র পদে নজমুল হক জয়ী হন। তার প্রতিদ্বন্দ্বিরা মোঃ রফিকুল ইসলাম (রফিক)  আনারস  ৩০ হাজার ৬০৩, এএইচএম আব্দুর রশিদ  (কাপ ও পিরিচ) ১ হাজার ৬৭১, কাজী মোঃ আব্দুর রায়হান  (দোয়াত কলম) ৭৬ পান। মোট ভোটার ছিলেন ৯৪৩৬৮ জন ।

জেলার অপরটি পত্নীতলার নজিপুর পৌরসভায় ৯ ভোট কেন্দ্রের প্রাপ্ত ভোট গণান শেষে (কাপ ও পিরিচ প্রতীক)  ৫ হাজার ২৮৭ ভোট পেয়ে মেয়র পদে মোঃ আনোয়ার হোসেন জয়ী হন। তার প্রতিদ্বন্দ্বিরা মো: আমিনুল হক  (দেওয়াল ঘড়ি) ৪ হাজার ৯৪৩, সৈয়দ লতিফর রহমান (আনারস) ৪৩৫ পান। মোট ভোটার ছিলেন ১২ হাজার ৭৪১ জন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here