আব্দুল্লাহ হেল বাকী, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি :: নওগাঁর ধামইরহাটে এই প্রথম জ্বর সর্দি-কাশির লক্ষণ নিয়ে আড়ানগর ইউনিয়নের ২৮ বছরের ঢাকা ফেরত যুবক করোনায় আক্রান্ত হয়েছেন।

জানাগেছে, নওগাঁর ধামইরহাট উপজেলার আড়ানগর ইউনিয়নে নাম প্রকাশে অনিচ্ছুক ঐ যুবক দীর্ঘদিন ধরে ঢাকায়  কর্মরত ছিল। দেশে করোনার কারনে অফিস আদালত ছুটি হলে সে গত ১৫ তারিকে ছুটি পেয়ে  নিজ বাড়ি আড়ানগরে চলে আসে এবং
হোমকোয়ারেইন্টাইনে থাকা অবস্থায় শেষের দিকে এসে তার শরীরে করোনার লক্ষণ নিয়ে জ্বর, কাশি হলে ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। গত ২ এপ্রিল তার শরীরের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেলে পাঠানো হলে ৫ মে বিকেলে রাজশাহী মেডিকেল থেকে পাঠানো রিপোর্টে ঢাকা ফেরত যুবকের শরীরে করোনা ধরা পরে।

এ ব্যপারে উপজেলা সাস্থ্য পরিবার ও পরিকল্পনা  কর্মকর্তা ড. স্বপ্নন কুমার বিশ্বাস ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, ঢাকা ফেরত যুবক ১৫ এপ্রিল ঢাকা থেকে বাড়ি এলে আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিই। কিছুদিন পর হঠাৎ যুবকের শরীরে জ্বর, কাশি এবং গলা ব্যথারকথা জানতে পেরে যুবকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে ২ এপ্রিল রাজশাহী মেডিকেলে পাঠানো হয়।

৫ মে বিকেলে রাজশাহী মেডিকেল থেকে পাঠানো রিপোর্টে আমরা জানতে পারি ঢাকা ফেরত যুবকের শরীরে করোনা রয়েছে এবং তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি আরো বলে, এই প্রথম কোন রুগী ধামইরহাটে কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here