জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: ক্ষেতজুড়ে পাকা আমন ধান কাটার মহোৎসব চলছে সর্বত্র। কিন্তু লকডাউনে দেখা দিয়েছে শ্রমিক সংকট। এতে ধান নিয়ে বিপাকে পড়েছেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কৃষক আবু মুসা। পরে স্থানীয় যুবলীগ নেতাদের কাছে ছুটে গিয়ে অসহায়ত্বের কথা জানান তিনি। তার কথা শুনে নেতাকর্মীদের সাথে নিয়ে তার ১২ কড়া জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজীদ ভূঁইয়া।

রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত যুবলীগের নেতাকর্মীরা আবু মুসার ক্ষেতের ধান কেটে মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছেন। ধান কাটায় অংশ নেন কেরোয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আকবর, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, ছাত্রলীগের সভাপতি আরিফসহ যুবলীগের নেতাকর্মী।

যুবলীগ সূত্র জানায়, আবু মুসা কেরোয়া ইউনিয়নের লুধূয়া গ্রামের বাসিন্দা ও পেশায় একজন গরীব কৃষক। করোনাকালীন তিনি অর্থনৈতিকভাবে সাময়িকভাবে বিপর্যস্ত রয়েছেন। এবার তিনি ১২ কড়া জমিতে ধান চাষ করেন। শ্রমিক সংকটে ক্ষেতের পাকা ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন তিনি। শনিবার রাতে ঘটনাটি তিনি ইউনিয়ন যুবলীগ নেতাদের জানিয়েছেন। পরে রবিবার দুপুরে থেকে বিকেল পর্যন্ত তারা আবু মুসার ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন।

এ ব্যাপারে কৃষক আবু মুসা বলেন, টাকার জন্য ধান কাটতে শ্রমিক নিতে পাচ্ছিলাম না। এছাড়া শ্রমিকেরও সংকটে রয়েছে। যুবলীগের কয়েকজনকে আমি বিষয়টি জানাই। আমার কথা শুনে বায়েজীদ ভূঁইয়া নেতাকর্মীদের সাথে নিয়ে আমার ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন।
লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজীদ ভূঁইয়া বলেন, করোনাকালীন অনেক কৃষক আর্থিকভাবে বিপর্যস্ত রয়েছে। টাকার অভাবে ক্ষেতের ফসল ঘরে তুলতে পারছে না। সে সব কৃষকের পাশে দাঁড়ানের জন্য যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাইয়ের নির্দেশনা রয়েছে। তার নির্দেশে আমরা কৃষকের ধান কেটে দিয়েছি। যুবলীগ সবসময় অসহায় মানুষের সেবায় প্রস্তুত আছে। আগামীতেও কৃষকের পাশে থেকে তাদের জমির ধান কেটে ঘরে তুলে দেয়ার আশা প্রকাশ করেন তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here