awamilik201আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের অধিবেশন শুরু হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনেএ অধিবেশন শুরু হয়েছে।

রোববার সকাল পৌনে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে পৌঁছানোর পর দ্বিতীয় দিনের অধিবেশন শুরু হয়।

আজকের অধিবেশনের মূল আকর্ষণ কমিটি গঠন। কাউন্সিলে বিভিন্ন সাংগঠনিক জেলার নেতাদের বক্তব্য শেষে দলের গঠনতন্ত্র, ঘোষণাপত্র সংশোধনী অনুমোদনের পর নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া শুরু হবে।

এর আগে গতকাল শনিবার দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টার দিকে সম্মেলনের উদ্ধোধন ঘোষণা করেন। এরপর শহীদদের উদ্দেশে এক মিনিট নিরবতা পালন করে সম্মেলনের মূল কার্যক্রম শুরু হয়।

বর্তমান কমিটি ভেঙে দিয়ে কার্যনির্বাহী সংসদের নতুন কমিটি নির্বাচন করা হবে আজ। সারাদেশ থেকে ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেট সম্মেলনে অংশ নিচ্ছেন। তবে সব মিলিয়ে সম্মেলনে প্রায় অর্ধ লাখ উপস্থিতি রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

শনিবার দলের সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ শেষে বিদেশি অতিথিরা বক্তব্য প্রদান করেন। এসময় বিভিন্ন দেশের রাজনৈতিক দলের প্রতিনিধিরা বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

দুপুরের খাবারের পর ফের শুরু হয় বক্তব্য প্রদানের পালা। এ সময় দলের আট বিভাগের আট প্রতিনিধি এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের একজন করে প্রতিনিধি বক্তব্য প্রদান করেন। এরপরেই দলীয় সভানেত্রী প্রথম দিনের কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করেন।

শনিবার দিনভর চলা সম্মেলনের সবই ছিল চোখে পড়ার মতো। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রথম দিনের কার্যক্রম।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here