ঢাকা: বিকল্পধারার সভাপতি ডা. বদরুদ্দৌজা চৌধুরী বলেছেন, দেশে চলমান অপহরণ-গুম ও বিচারবহির্ভূত হত্যার জন্য বিতর্কিত নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসা অগণতান্ত্রিক সরকারই দায়ী।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আইনজীবীদের প্রতিকী অনশনে সংহতি জানিয়ে তিনি ওই মন্তব্য করেন।

তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই বলেই বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে। জনগণের কাছে সরকারের কোনো দায় না থাকাই এর মূল কারণ। এসময় চলমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য  দেশে সব দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ ও গণতান্ত্রিক নির্বাচনের দাবি জানান তিনি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত ওই প্রতীকী অনশনে অংশ নিয়ে সংগঠনের সভাপতি ও বার কাউন্সিলের সহ-সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেন, এই অবৈধ  সরকারের কাছে জনগণের জীবন ও সম্পদ নিরাপদ নয়। সুতরাং এই অবৈধ সরকারের পতনের জন্য আইনজীবীদের ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামতে হবে।

কর্মসূচিতে সংহতি জানিয়ে অন্যান্যের মধ্যে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন, বর্তমান সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক  বদরুদ্দোজা বাদল বক্তব্য রাখেন। এছাড়া অন্যান্যের মধ্যে ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, ব্যারিস্টার  গোলাম নবী, এডভোকেট মির্জা আল মাহমুদ, এডভোকেট মো.  সিদ্দিক উল্লাহ মিয়া ও জে আর খাঁন রবিন বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here