স্টাফ রিপোর্টার :: ক্ষমতাসীন দল দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে অভিযোগ করে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট দেশের সুরক্ষায় জাতীয় সরকার গঠনের দাবি জানিয়েছে।

শনিবার গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘গত কয়েক দিনে পুলিশি অভিযানে রাষ্ট্রের ক্ষত ও বেআইনি কার্যকলাপের চিত্র এবং রাষ্ট্রীয় সম্পদ লুণ্টন ও আইনের শাসনকে অবজ্ঞা করার যে রূপ প্রকাশিত হয়েছে তা ভয়াবহ এবং ভয়ংকর।’

কেবল ‘সরকারের আশ্রয়-প্রশ্রয়ে এবং মদদে রাষ্ট্রীয় ব্যবস্থায় এ ধরনের অনিয়ম-অপকর্ম সম্ভব’ অভিযোগ করে বিবৃতিতে আরও বলা হয়, ‘এর মাধ্যমে প্রমাণিত হয়েছে যে বর্তমান অগণতান্ত্রিক সরকার রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করতে গিয়ে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।’

এভাবে চলতে থাকলে রাষ্ট্র বড় ধরনের অভ্যন্তরীণ সংকটে নিপতিত হবে এবং স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকিতে পড়বে বলে উল্লেখ করে সরকারের পদত্যাগ চেয়ে জাতীয় সরকার ঘোষণার দাবি জানানো হয় বিবৃতিতে।

জাতীয় ঐক্যফ্রন্টের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- অবিলম্বে বেগম খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দীদের মুক্তি, বিদ্যমান রাজনীতি ও শাসনতান্ত্রিক সংকট নিরসনে আন্দোলনরত রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনগুলোকে নিয়ে জাতীয় সংলাপ এবং বর্তমান সরকারের গুম, খুন, রাতের আঁধারে ভোট ডাকাতি ও দুর্নীতি-লুটপাট তদন্তে গ্রহণযোগ্য জাতীয় কমিশন গঠন করা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here