হিন্দু ধর্মাবলম্বীদের জন্য অন্যতম ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আশ্বিন ও কার্তিক মাসের পূর্ণিমা তিথিতে দুর্গাপূজা পালন করা হয়। দুর্গাপূজায় এবারের ‘বিশ্বরঙ’ -এর আয়োজন হয়েছে বৈচিত্র্যময়।

presssদুর্গাপূজার এবারের আয়োজনে রয়েছে বৈচিত্র, পোশাকে এসেছে দূর্গাদেবীর ত্রিশুল মন্ত্র দিয়ে সাজানো বিভিন্ন নকশা বৈচিত্র দিয়ে তৈরী শাড়ি, পাঞ্জাবী, সেলোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, ফতুয়া, টি-শার্ট, উত্তরীয়, বাচ্চাদের পোশাকের বিপুল সম্ভার। “বিশ্বরঙ” এর পোশাকে মূলত রং এর প্রাধান্য থাকেই, এবারও তার ব্যতিক্রম ঘটেনি, প্রায় সব ধরনের উজ্বল রং যেমন লাল, কমলা, ম্যাজেন্টা, নীল, হলুদ, বেগুনী, সবুজ ইত্যাদি রংয়ের বর্ণিল ব্যবহার রয়েছে। Value addition হিসেবে screen print এবং Hand embroidaryএর ব্যবহার বেশি করা হয়েছে, এছাড়া ব্লক, স্প্রে, টাই-ডাই, এ্যাপলিক, মেশিন এ্যামব্রয়ডারি, কারচুপি, আড়ি ইত্যাদি ব্যবহার করে ভিন্ন ভিন্ন নান্দনিক রূপ দেওয়া হয়েছে।

pressপোশাকের মূল উপকরণ-কাপড় তৈরী হয়েছে টাঙ্গাইল, রাজশাহী, মানিকগঞ্জ, নরসিংদী, সিরাজগঞ্জ, মিরপুর, কুমিলস্না ইত্যাদি বিভিন্ন স্থানে। নিজস্ব তাঁতে বোনা কাপড়ের বুননেও আনা হয়েছে নতুনত্ব। তাঁতের বুননে তৈরী এক্সক্লুসিভ শাড়ির পাশাপাশি  হাফসিল্ক, মসলিন, রেশমী কটন, ধুপিয়ান এর শাড়িতে বিভিন্ন কাজ করা হয়েছে।

এবার পূজা উপলক্ষে বিশ্বরঙ আয়োজন করেছে  সেলফি প্রতিযোগিতা। বিশ্বরঙ এর পোশাক পরে সেলফি তুলে সেই ছবি বিশ্বরঙ এর ফ্যান পেইজে # bishworang হ্যাসট্যাগের মাধ্যমে আপলোড দিলেই জিতে নিতে পারেন বিশ্বরঙ এর পুরস্কার। তাই আর দেরি  কেন ? পোশাক কিনলে বিশ্বরঙেরেই কিনুন। পূজায় রঙিন করে নিন নিজেকে। আর ছবি তুলে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার।

বিশ্বরঙ ফ্যানপেজ: https://www.facebook.com/bishworangfanclub/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here