রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: দিনাজপুর জজকোর্টের আইনজীবীদের সহকারি (মহুরী) ও আদালত চত্তরের ক্ষুদ ব্যবসায়্রী দোকান মালিকদের মাঝে খাদ্য সহায়তা ত্রাণ বিতরণ সম্পন্ন।

আজ বুধবার বেলা ১২ টায় দিনাজপুর জেলা জজকোর্টের সরকারি কৌঁসুলি পিঁপিঁ ও দিনাজপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ্যাড. রবিউল ইসলাম রবি’র আর্থিক সহযোগিতায় দিনাজপুর জেলা পরিষদ চত্বরে আয়োজিত আইনজীবীদের সহকারি ও আদালত পাড়ার ক্ষুদ্র দোকান মালিকসহ প্রায় দুই শতাধিক পরিবারকে ১০ দিনের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করেন দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম।

জজ কোর্টের পিপি এ্যাড. রবিউল ইসলাম রবি জানান, ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবের জন্য অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। আমরা চেষ্টা করছি আমাদের সাধ্যমত মানুষের পাশে দাঁড়াতে। আজকে জেলা জজকোর্টের শতাধিক আইনজীবীদের সহকারি ও আদালত চত্বরে যারা দোকান করেন তাদের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি, করোনা ভাইরাসের দুর্যোগের সময় সরকারি বেসরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও মানুষকে এগিয়ে আসতে আহবান জানান। এ সময়ে তিনি সবাইকে ঘরে থাকারও আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন, আমরা সরকারিভাবে যে ত্রাণ দিচ্ছি তার বাইরেও বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে অনেকেই ত্রাণ সহায়তা দিচ্ছেন। সবার প্রতি আহবান জানিয়ে জেলা প্রশাসক বলেন, আমরা দেশের বিদ্যমান পরিস্থিতে আইনের প্রতি শ্রদ্ধাশীল হব। আপনারা যারা অযথা বাইরে ঘোরাফেরা করেন তাদেরকে কিন্তু আইন দিয়ে কোনভাবেই আটকানো যাবে না। করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন হতে হবে সেই সাথে সবাইকে ঘরে থাকতে হবে।

খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রশিদুল মান্নাফ কবির, সরকারি অতিরিক্ত পিঁপিঁ অ্যাডভোকেট সাইফুল ইসলাম, সরকারি স্পেশাল পিঁপিঁ অ্যাডভোকেট শামসুর রহমান পারভেজ প্রমুখ।

ত্রাণ সহায়তা হিসেবে সবাইকে চাল, ডাল, তেল, লবণ সম্বলিত একটি প্যাকেট প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here