সংকেত চৌধুরী, দিনাজপুর  

রবিবার সকালে ধান কাটাকে কেন্দ্র করে বোচাগঞ্জ উপজেলার  রনগাঁও ইউপির রনগাঁও আখের খামার সংলগ্ন তুলিয়াডাঙ্গী এলাকায় ধান কাটা নিয়ে সংঘর্ষে উপজাতিসহ ২জন নিহত হয়েছে। সংঘর্ষে নিহতরা হলেন- আদিবাসী পালু সরেন (৪৫) ও শহিদুল ইসলাম (৪৩)। এই ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ৮ জন আহত হয়ে বোচাগঞ্জ স্বাস’্য কমপ্লেক্স ও দিনাজপুর মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

এছাড়াও তীরবিদ্ধ অবস’ায় ধনজ্ঞয়পুর গ্রামের মৃত ইউসুফ আলীর পুত্র আব্দুর রহমান-আদু (৪৫) গুরুত্বর আহত অবস’ায় দিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকার বিভিন্ন সুত্রে জানা গেছে, জমি সংক্রান- বিষয়ে পুর্ব শত্রুতার জের ধরে তুলিয়াডাঙ্গী এলাকায় ৭ একর  জমিতে ধান কাটাকে কেন্দ্র করে দুপক্ষ তীর ধনুক ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় তুলিয়াডাঙ্গী গ্রামের শরিফউদ্দিনের পুত্র শহিদুল ইসলাম (৪২) তীরের আঘাতে ঘটনাস’লেই মৃত্যু বরন করেন অপরদিকে  বোচাগঞ্জ উপজেলা হাসপাতালে দক্ষিন রনগাঁও গ্রামের মৃত জসেফ সরেনের পুত্র আদিবাসী পালু সরেন (৪৫) মৃত্যুবরন করে।

বোচাগঞ্জ থানা পুলিশ ঘটনাস’লে গেলে স’ানীয় জনতা মৃত শহিদুলের লাশ নিয়ে যেতে বাধা প্রদান করে ব্যারিকেড দিয়ে প্রায় ৩ ঘন্টা যাপত পুলিশের পিকাপ ভ্যান আটকিয়ে রাখে। এসময় এলাকাবাসী স’ানীয় ইউপি চেয়ারম্যান প্রানে-াষ দেবশর্মাকে তার বির্তকিত ভূমিকার জন্য ধাওয়া করলে তিনি পালিয়ে রক্ষা পান। ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসীর মাঝে চরম উত্তেজনা বিরাজ করলে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুনুর রশিদ, এস,পি সার্কেল আহমেদুল কবির ও বোচাগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুন নুর, সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান এলাকাবাসীকে বিচারের আশ্বাস দিলে পরিসি’তি শান- হয়। এই ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম আতংক বিরাজ করছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here