স্টাফ রিপোর্টার :: পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা ফয়সাল আহম্মেদের বিরুদ্ধে এলাকার কয়েক শ’ দুঃস্থ মানুষ বিক্ষোভ মিছিল করেছে।

আজ বুধবার দুপুরে ইউনিয়নের স্লুইস বাজার এলাকায় এ বিক্ষোভ করা হয়। বিক্ষোভকারীদের অভিযোগ, তাদের ৬১৫ জনের নামে তিন মাসের প্রায় ৫৮ মেট্রিক টন চাল চেয়ারম্যান বিক্রি করে দিয়েছেন। যদিও চেয়ারম্যান এ অভিযোগ অস্বীকার করেছেন।

ভুক্তভোগীদের অভিযোগ, ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সাল আহম্মেদ চলতি বছরের ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের ৬১৫ জন দুঃস্থ মানুষের জন্য ভিজিডি হিসেবে বরাদ্দের প্রায় ৫৮ মেট্রিক টন চালের এক ছটাকও কাউকে বিতরণ করেন নি। সম্পূর্ণ ভুয়া মাস্টার রোল ও কার্ডে ভুয়া টিপসই
দিয়ে ভিজিডির এ চাল আত্মসাত করেন। এ ঘটনায় এর আগে রবিবার পটুয়াখালী জেলা প্রশাসক বরাবরে ইউনিয়ন পরিষদের কয়েকজন মেম্বার লিখিত অভিযোগও দিয়েছেন। স্থানীয় ইউএনওর কাছেও অভিযোগের কপি দেয়া হয়েছে। কিন্তু কোন প্রতিকার হয়নি।

ভুক্তভোগীদের পক্ষে বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে আলীপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন সরদার অভিযোগ করেন, চেয়ারম্যান বাদশা ফয়সাল শুধু ভিজিডি নয়, বিভিন্ন সময় সরকারের দেয়া বরাদ্দের সিংহভাগই আত্মসাত করেছেন। নিজের আধিপত্য বিস্তার করাই তার কাজ বলেও তিনি অভিযোগ করেন। কয়েকজন ভুক্তভোগী অভিযোগ করেন, করোনাকালের এ দুঃসময়ে যেখানে কর্মহীন মানুষ সীমাহীন কষ্ট ভোগ করছে, সেখানে চেয়ারম্যান এলাকাবাসীর বরাদ্দ আত্মসাত করে মানুষকে না খাইয়ে মারার অপচেষ্টা করছে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সাল আহম্মেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ ভিত্তিহীন। তাকে হেয় প্রতিপন্ন করতে একটি মহল মিথ্যা অভিযোগ তুলছে।

এ বিষয়ে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস জানান, তিনি সারাদিন চরবোরহান ইউনিয়নে অন্য কাজে ব্যস্ত ছিলেন। তাই বিক্ষোভ মিছিল সম্পর্কে জানেন না। তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here