তৃতীয়বারের মত ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড জিতলেন রফিকুল ইসলাম মন্টুস্টাফ রিপোর্টার :: উপকূলের খবর লিখে এবার তৃতীয়বারের মত ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড জিতলেন উপকূল সন্ধানী সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু।

অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম-এ ‘সম্ভাবনার দুয়ারে উপকূল’ শিরোনামে দশ পর্ব ধারাবাহিক প্রতিবেদনের জন্য তিনি এবার এই অ্যাওয়ার্ড পেলেন।

রোববার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় স্বাধীনতা হলে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ডিআরইউ এর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আরও বক্তব্য দেন জুরি বোর্ড-এর সভাপতি শাহজাহান সরদার ও ডিআরইউ সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী।

এবার বিভিন্ন ক্যাটাগরিতে ২৭জন সাংবাদিক ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন। ডিআরইউ গঠিত বিচারকমন্ডলীর মূল্যায়নে এ বছরের সেরা রিপোর্টারদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী। তাদেরকে ক্রেস্ট, চেক ও সনদপত্র দেয়া হয়।

প্রসঙ্গত, উপকূলের জেলেদের নিয়ে বিশেষ প্রতিবেদন লিখে ২০১৪ সালে এবং ২০১৫ সালে অরক্ষিত উপকূল বিষয়ে প্রতিবেদন লিখে এই অ্যাওয়ার্ড জিতেছিলেন তিনি। এবার তৃতীয়বারের মত রিপোর্টারদের সম্মানজনক এই অ্যাওয়ার্ড গ্রহন করেন রফিকুল। রফিকুল ইসলাম মন্টু দীর্ঘদিন ধরে বাংলাদেশের উপকূল অঞ্চল ঘুরে সরেজমিন প্রতিবেদন লিখছেন। তার প্রতিবেদনে উঠে আসছে টেকনাফ থেকে শুরু সুন্দরবনে এই দীর্ঘ উপকূলীয় তটরেখার বিভিন্ন বিষয়। উপকূলের অন্ধকার প্রকাশের আলোয় আনতে নিরন্তর চেষ্টা করছেন তিনি।

রফিকুল ইসলাম এর আগেও বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি ২০০২ সাল থেকে ঢাকায় মূলধারার সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ত হন । এ সময়ে তিনি পলিটিক্যাল বিট, নির্বাচন কমিশন বিট ও জেনারেল বিটে কাজ করেছেন। এর মধ্যে সিনিয়র রিপোর্টার হিসেবে দৈনিক প্রথম আলো, দৈনিক কালের কণ্ঠ, দৈনিক সমকাল ও দৈনিক আলোকিত বাংলাদেশ, বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম এবং জুনিয়র রিপোর্টার হিসেবে সংবাদ, ভোরের কাগজ ও মানবজমিনে কাজ করেছেন। ঢাকায় মূলধারার সাংবাদিকতায় আসার আগে বরগুনাসহ দক্ষিণাঞ্চলে বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করেছেন রফিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here