ঢাকা: ঢাকার সায়েদাবাদ থেকে বোমা ও বোমা তৈরির ম্যানুয়ালসহ গ্রেফতার তিন জেএমবি সদস্যের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলেন, শামিন মাহফুজ ওরফে সুমন ওরফে ম্যানরিং মরং (ছদ্মনাম), জাহিদুর রহমান ও ইসমাইল।

বৃহস্পতিবার তাদের ঢাকার সিএমএম (চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট) আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক এমামুল ইসলাম।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অমিত কুমার দে প্রত্যেকের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার রাতে ঢাকার যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ এলাকা থেকে আটক করে ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে ককটেল, বোমা তৈরির ম্যানুয়াল ও জিহাদি বই উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাদের আটকের বিষয়টি জানান মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ঈদের জামাতে বোমা হামলার পরিকল্পনা ছিল নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী জেএমবির। কিন্তু পুলিশি তৎপরতার কারণে তারা পেরে ওঠেনি। অবশেষে সায়েদাবাদ থেকে আটক করা সম্ভব হয় এদের কয়েকজনকে।

মনিরুল ইসলাম আরও জানান, শামিন মাহফুজ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করার পর আদিবাসী সম্প্রদায় খুমিদের উপর পিএইচডি করার জন্য বান্দরবনের থানচিতে যান। আর সেখানেই জঙ্গলের ভেতর প্রশিক্ষণ ক্যাম্প গড়ে তুলে জেএমবিতে যোগ দেন। শামিন মাহফুজ এর আগেও একাধিকবার গ্রেফতার হন। বর্তমানে তিনি জেএমবিকে শক্তিশালী করতে কাজ করছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here