মাহমুদা হক মনিরা ::  কোয়াশা মোড়া শীতের সকালেও মানবতার তাগিদে পথে নেমেছে কিছু তরুন, চাহিদা একটাই, একটু করে হলেও যেন কিছু মানুষের মুখে হাসি এনে দিতে পারে।

আজ  (রবিবার) সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ‘সেইফ আওয়ার পিপল’ সংগঠনের পক্ষ থেকে নারায়ণগঞ্জ এর চাষাড়া রেলগেটের পাশে থাকা ৫০ জন দুস্থ মানুষকে কম্বল ও মাস্ক বিতরণ করা হয়। রাজধানীর সরকারি তিতুমীর কলেজের গণিত বিভাগের ১ম বর্ষের কিছু শিক্ষার্থীর উদ্যোগে ‘সেইফ আওয়ার পিপল’ সংগঠনটির যাত্রা শুরু। সংগঠন থেকে আজ অসহায় মানুষদের মাঝে কম্বল ও মাস্ক বিতরন করা হয়। ৫০ জন অসহায় মানুষ এই সুবিধা পেয়েছে।

এসময় সংগঠনের সহকারী ফাউন্ডার্স শাকিল মাহমুদ সহ বিভিন্ন বিষয়ে দেখাশুনা করা সদস্যরা মোহাম্মদ শাকিল, মারিয়া তাবাসসুম আনিতা, সোহেল রানা, মাহমুদা হক মনিরা এবং আরও অনেকে উপস্থিত ছিলেন।

সহকারী ফাউন্ডার্স শাকিল মাহমুদ বলেন, “দেশের এই ক্রান্তিলগ্নে আমরা আমাদের প্রিয় সংগঠন “সেইফ আওয়ার পিপল” এর পক্ষ থেকে কম্বল বিতরণের মাধ্যমে কিছু টা হলেও মানুষের সাহায্য করেতে পেরেছি এটা অনেক আনন্দের।অনেকটা কষ্টকর হলেও সকলের সহযোগিতায় তা সম্ভব হয়েছে। আমার মনে হয় এই সময়ে সকলকেরই উচিত দরিদ্র মানুষের পাশে এসে দাড়ানো। সবার সুস্থতা কামনা করছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন আমরা যেনো এভাবেই মানুষের পাশে দাড়াতে পারি এবং সকলের সহযোগিতা কামনা করছি।”

ঐ এলাকার বাসিন্দা শ্রী শুভ চন্দ্র বলেন, “প্রতি বছর শীতে সাহায্য পেলেও এবছর করোনার জন্য এখনো কোনো সাহায্যে আসে নাই, আজকেই প্রথম। তাই আমরা খুশি।” শীতবস্ত্র পেয়ে তাসলিমা বলেন, “আমার স্বামী নাই। ২ টা মেয়ে নিয়া অনেক কষ্ট কইরা এইখানে থাকি। চলতে পারি না। তাই মাইয়া দুইটারে বাসা বাড়িতে কাম করতে দেই। আমি অনেক খুশি হইছি। আমাগো মতো এতিমের লাইগা এইডা অনেক পাওয়া।”

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here