তিউনিসিয়ায় নৌকা ডুবে নিহত ৭০ অভিবাসী

ডেস্ক নিউজ :: তিউনিসিয়ার ভূমধ্যসাগরের উপকূলে নৌকা ডুবে অন্তত ৭০ অভিবাসীর প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম। তবে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসী সংস্থা (আইওএম) বলছে, ঘটনাটিতে অন্তত ৫০ জনের প্রাণহানি ঘটেছে।

আজ শুক্রবার (১০ মে) এ ঘটনা ঘটে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়।

আইওএম জানিয়েছে, লিবিয়ার বন্দরনগরী জুয়ারা থেকে ছেড়ে আসা অভিবাসীদের একটি নৌকা ডুবে ৫০ জনের প্রাণহানি ঘটেছে। তবে তিউনিসিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনাটিতে ৭০ অভিবাসীর প্রাণহানি হয়েছে।

তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, নৌকাটি ডোবার পরপরই মাছ ধরার আরেকটি নৌযান নিয়ে অভিবাসীদের উদ্ধার করতে দ্রুত ঘটনাস্থলে যায় দেশটির নৌবাহিনী। সেখান থেকে ১৬ জনকে জীবিত ও তিনজনের মরদেহ উদ্ধার করে তারা। এছাড়া বাকিদের উদ্ধারে তৎপরতা নিরাপত্তা বাহিনী।

জানুয়ারিতে প্রকাশিত জাতিসংঘের একটি প্রতিবেদন থেকে জানা গেছে, ২০১৮ সালে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে গড়ে প্রতিদিন ছয়জনের প্রাণহানি হয়েছে।

প্রতিবছরই নৌকায় করে ভূমধ্যসাগর হয়ে ইউরোপে পাড়ি জমানোর চেষ্টা চালায় কয়েক হাজার অভিবাসী। তবে নৌকাগুলোর সঠিক রক্ষণাবেক্ষণ না থাকা ও অতিরিক্ত যাত্রী বহনের কারণে সেগুলো ডুবে যায় এবং প্রায়ই অনেকের প্রাণহানি ঘটে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here