একই দিনে একই সময়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৪৯ ও ৫০তম বিভ্রান্তিকর জন্মদিন পালন করায় নানা বিতর্কের জন্ম দিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কর্মিরা। এ বিভ্রান্তিকর জন্মদিন পালনকে অনেকেই নেতৃত্বের চরম কোন্দলকে দায়ী করেছেন।

তারেক রহমানের বিভ্রান্তিকর জন্মদিনবাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে: নিউ ইয়র্কে তারেক রহমানের বিভ্রান্তিকর জন্মদিন পালন করেছে  যুক্তরাষ্ট্র বিএনপি। একই দিনে একই সময়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৪৯ ও ৫০তম বিভ্রান্তিকর জন্মদিন পালন করায় নানা বিতর্কের জন্ম দিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কর্মিরা। এ বিভ্রান্তিকর জন্মদিন পালনকে অনেকেই নেতৃত্বের চরম কোন্দলকে দায়ী করেছেন।

যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃত্বের কোন্দল দীর্ঘদিনের হলেও বিশেষ বিশেষ দিন পালনে ইতিপূর্বে কোন হেরফের দেখা যায়নি। গত সপ্তাহে নিউ ইয়র্কে তারেক রহমানের পৃথক তিনটি জন্মদিন পালনে দেখা গেছে নানা ফেরফের।

দেশ-বিদেশে তারেক রহমানের ৫০তম জন্মদিন উদ্‌যাপন করলেও নিউ ইয়র্কে কোথাও পালন হয়েছে ৪৯তম জন্মদিন। বিষয়টি দৃষ্টিকটু হলেও অনেকেরই তেমন নজর পড়েনি মুদ্রিত পোষ্টার-ব্যানারে।  গত ১৯ নভেম্বর বুধবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্তোঁরায় অনাড়ম্বর এ অনুষ্ঠানের আয়োজন করে যুক্তরাষ্ট্র বিএনপি।

বিএনপির নেতা শরাফত হোসেন বাবুর সভাপতিত্বে এবং নিউ ইয়র্ক স্টেট বিএনপির সা.সম্পাদক সাইদুর রহমান সাঈদ ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম ভুঁইয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সাভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপি কেন্দ্রিয় কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

তারেক রহমানের বিভ্রান্তিকর জন্মদিন 1বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারপার্সনের সাবেক প্রেস সচিব আসিক ইসলাম ও সাবেক সহকারি প্রেস সেক্রেটারি শামসুল আলম ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সা. সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লু। এ অনুষ্ঠানে তারেক রহমানের ৫০তম জন্মদিন পালন করা হয়।

একই দিন সন্ধ্যায় নিউ ইয়র্কের উডসাইডের একটি রেস্তোঁরায় বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করে যুক্তরাষ্ট্র বিএনপির অপর গ্রুপ। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফের সভাপতিত্বে এবং মোহাম্মদ বশির ও সোলায়মান শেরনিয়াবতের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সাভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপি কেন্দ্রিয় কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। এ অনুষ্ঠানে তারেক রহমানের ৪৯তম জন্মদিন পালন করা হয়।

পরদিন বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রস্থ তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন পরিষদ তারেক রহমানের জন্মদিন পালন অনুষ্ঠানের আয়োজন করেন। জ্যাকসন হাইটসের একটি রেস্তোঁরায় তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন পরিষদের সভাপতি পারভেজ সাজ্জাদের সভাপতিত্বে এবং সা. সম্পাদক জাকির এইচ হাওলাদার ও যুগ্ম সা.সম্পাদক বদরুল হক আজাদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপি কেন্দ্রিয় কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। এ অনুষ্ঠানে তারেক রহমানের ৫০তম জন্মদিন পালন করা হয়।

নিউ ইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপি’র রাজনৈতিক দ্বন্দ্ব ও প্রতিহিংসার ফলে একই দিনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৪৯ ও ৫০তম জন্মদিন পালনকে অনেকেই নেতৃত্বের চরম কোন্দলকে দায়ী করেছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here