ffffবাংলা প্রেসনিউ ইয়র্ক থেকে: জাতিসংঘ সাধারণ পরিষদে  ৬৯তম অধিবেশন চলাকালীন সময়ে জাতিসংঘের সামনে বিক্ষোভ প্রর্দশন করেবে যুক্তরাষ্ট্র বিএনপি ও সকল অঙ্গসংঠন।

যুক্তরাষ্ট্রের ‘যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ’ এ কর্মসূচি বাস্তবায়নের জন্য লন্ডন থেকে স্বয়ং নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

তিনি এ কর্মসূচি বাস্তবায় যুক্তরাষ্ট্র বিএনপির সকল নেতা-কর্মিকে ভেদাভেদ ভুলে একসাথে কাজ করারও আহবান জানিয়েছেন বলে নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে।

সূত্রটি আরও জানায়, এ সমাবেশের ব্যাপারে তারেক রহমান নিয়মিত লন্ডন থেকে খোঁজ খবর নিচ্ছেন। সমাবেশকে একটি বৃহৎ সমাবেশে রুপান্তরিত করতে গ্রুপিং বন্ধ করে সকলকে ঐক্যবব্ধভাবে কাজ করার জন্য তিনি একটি  নির্দেশও দিয়েছেন।
আগামী ২৭ সেপ্টেম্বর শনিবার জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ শুরুর আগে থেকেই জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির ও সকল অঙ্গসংগঠন কালো পতাকা প্রদর্শন করে অনির্বাচিত ও অবৈধ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। 
স্থানীয় বিএনপির নেতারা মনে করছে,  নিউ ইয়র্কের জাতিসংঘের সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ সুন্দর ভাবেই সফল হবে। গত ২২ সেপ্টেম্বর জন এফ কেনেডি বিমানবন্দরে প্রচুর সংখ্যক বিএনপির নেতা কর্মিরা কালো পতাকা নিয়ে শেখ হাসিনার আগমনকে  প্রতিবাদ জানিয়েছিল।
তারা মনে করেন গত ৫ জানুয়ারি অগণতান্ত্রিক ও প্রহসনের নির্বাচনে নির্বাচিত প্রধানমন্ত্রীর দাবিদার শেখ হাসিনাকে জাতিসংঘে আসতে দেয়া চরম অন্যায়। এ কারনেই যুক্তরাষ্ট্রের ‘যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ’ তাদের এ আন্দোলন।  
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here