ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

তাইওয়ানে দক্ষিণাঞ্চলীয় কাওহসিয়ুং এলাকার একটি ১৩ তলা ভবনে ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত অন্তত ৪৬ জনের মৃত্যু হয়েছে এবং বহু মানুষ হতাহত হয়েছেন, বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় কর্মকর্তারা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৩টার দিকে তাইওয়ানের দক্ষিণাঞ্চলীয় কাওসিউং শহরের একটি ১৩তলা ভবনে এ অগ্নিকাণ্ডের সূচনা হয়। ওই বহুতল ভবনটি আবাসিক ও বাণিজ্যিক কাজে ব্যবহৃত হতো।

প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী, ওই বহুতল ভবনটির দ্বিতীয় তলায় সর্বপ্রথম আগুনের সূত্রপাত হয়। এরপর সেটি পুরো ভবনে ছড়িয়ে পড়ে। আগুন ছড়িয়ে পড়লে কমপক্ষে ৪৬ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪১ জন। এছাড়া আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে দেড় শতাধিক অগ্নিনির্বাপণ কর্মী পাঠানো হয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।দমকমলকর্মীরা এখনও অনুসন্ধান ও উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

শহরটির দমকল প্রধান লি চিং-হসিউ ঘটনাস্থলে সাংবাদিকদের জানিয়েছেন, ১৩টি মরদেহ সরাসরি মর্গে পাঠানো হয়েছে। এছাড়া হাসপাতালে পাঠানো আরও ৫৫ জনের মধ্যে ১৪ জনের শরীরে জীবিত থাকার কোনো লক্ষণ দেখা যায়নি।

হাসপাতালের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো মৃতের সংখ্যা ঘোষণা করা হয়নি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here