ঢাকা : মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকার পক্ষ থেকে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে চলমান আন্দোলন গতিশীল করতে মহানগরীর নেতাকর্মীদের মাঠে নামার নির্দেশ দেয়া হয়েছে ।

দলীয় সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্রটি জানায়, মঙ্গলবার রাতে মহানগরীর ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। ঢাকার আন্দোলন জোরদার করতে খোকার পক্ষে এ নির্দেশ দেন ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম।

রাজধানীর বাইরে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা রাজপথ কাঁপালেও ঢাকার নেতাকর্মীরা মাঠে নামছেন না। চতুর্থ দফায় অবরোধ কর্মসূচির  প্রথম দিনে রাজধানীর কোথাও তাদের নামতে দেখা যায়নি। এমন অবস্থা চলছে দীর্ষ দিন থেকেই। যে কারণে অনেকটা বাধ্য হয়েই এখন রাজপথে নামা ছাড়া আরো কোনো পথ খোলা নেই তাদের। বিগত দিনে আন্দোলন সংগ্রামে সাদেক হোসেন খোকার ভূমিকা ছিলো চোখে পড়ার মত কিন্তু বর্তমান সরকারের আমলে রাজপথের আন্দোলনে খোকার ভুমিকা প্রশ্নবিদ্ধ। এমনকি খোকার সঙ্গের নেতাকর্মীরাও রাজপথে নামেনি। এ সমালোচনা থেকে বের হয়ে আসতেই এ নির্দেশ বলে জানা গেছে।

উল্লেখ, গত ৪ ডিসেম্বর রাজধানীর উত্তরা ৪নম্বর সেক্টরের ১৫ নম্বর রোডের ১৮ নম্বর বাসা থেকে সাদেক হোসেন খোকাকে আটক করে গোয়েন্দা পুলিশ। সাদেক হোসেন খোকার বিরুদ্ধে অবরোধে গাড়ি পোড়ানোসহ বিভিন্ন অভিযোগে বেশ কয়েকটি মামলা আছে। এসব মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here