স্টাফ রিপোর্টার :: ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) ২০২০ সালের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন শামস মাহমুদ।

একই সাথে ডিসিসিআইয়ের ঊর্ধ্বতন সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন যথাক্রমে এনকেএ মবিন ও মোহাম্মদ বাশিরউদ্দিন।

সোমবার ঢাকা চেম্বার মিলনায়তনে অনুষ্ঠিত ৫৮তম বার্ষিক সাধারণ সভায় নবনির্বাচিতরা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত পরিচালকরা হলেন- আরমান হক, মো. শাহীদ হোসেন, মো. জিয়া উদ্দিন, মনোয়ার হোসেন ও ইঞ্জিনিয়ার শামসুজ্জোহা চৌধুরী।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত সভাপতি শামস মাহমুদ টেক্সটাইল ও তৈরি পোশাক খাতের একজন স্বনামধন্য উদ্যোক্তা ও ব্যবসায়ী।

ন্যাশনাল ডিফেন্স কলেজের একজন ক্যাপস্টোন ফেলো শামস মাহমুদ বর্তমানে শাশা ডেনিমস লিমিটেড, শাশা গার্মেন্টস লিমিটেড, শাশা স্পিনিং লিমিটেড ও শাশা টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও, তিনি বাংলাদেশে ইথিওপিয়ার অনারারি কনসুল হিসেবে নিয়োজিত আছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন ও ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক ও বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডিসিসিআইয়ের নবনির্বাচিত ঊর্ধ্বতন সহ-সভাপতি এনকেএ মবিন ইমারজিং ক্রেডিট রেটিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। ২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকে এ প্রতিষ্ঠানটি অত্যন্ত দক্ষতার সাথে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স এবং কর্পোরেট বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহের ক্রেডিট রেটিং করে আসছে।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত সহ-সভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিন ফুড অ্যান্ড বেকারি, কৃষি, আবাসন, আমদানি-রপ্তানি, রেষ্টুরেন্ট প্রভৃতি ব্যবসার সাথে সম্পৃক্ত। তিনি ক্যাপিটাল এগ্রো এ্যাকুয়া এন্টারপ্রাইজ লিমিটেড, ক্যাপিটাল সিরাজ সেন্টার শপিং মল, ক্যানারি লিমিটেড এবং ডিজিটাল এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here