নিজস্ব প্রতিবেদক:: ঢাকায় বসবাসরত নওগাঁ জেলার ধামইরহাট-পত্নীতলার সর্ব শ্রেণী ও পেশার মানুষদের সংগঠন ‘ঢাকাস্থ ধামইরহাট-পত্নীতলা কল্যাণ সমিতি’র নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন সাবেক অতিরিক্ত সচিব ড. এস এম আফসারুজ্জামান-এফআরইএস। সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ। নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম রয়েছেন প্রধান উপদেষ্টা হিসেবে।

রাজধানী বানানীর একটি রেস্তোরাঁয় এক আড়ম্বপূর্ণ অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণা করা হয়। অনানুষ্ঠানিকভাবে “ঢাকাস্থ ধামইরহাট-পত্নীতলা কল্যাণ সমিতি’ দুস্থ ও অসহায় মানুষদের সহযোগিতা এবং বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে অনেক আগ থেকে।

মহামারী করোনাভাইরাসের কঠিন সময়ে দুস্থ ও অসহায় মানুষদের ঘরে খাবার পৌঁছে দিয়েছে ‘ঢাকাস্থ ধামইরহাট-পত্নীতলা কল্যাণ সমিতি’র স্বেচ্ছাসেবকেরা। মহামারীকালে কয়েকশ পরিবারকে অর্থ সহায়তা প্রদাণ করা হয়েছে। এবং ঈদের সময় গরীব-দুঃখীদের নতুন কাপড় বিতরণ করেছে সংগঠনটি। এছাড়া এই সংগঠনের উদ্যোগে মহামারীকাল থেকে এখন পর্যন্ত প্রায় চারশ ব্যাগ রক্ত সরবরাহ করা হয়েছে।

সংগঠনটির নবনির্বাচিত সভাপতি ড. এস এম আফসারুজ্জামান বলছিলেন, ‘অসহায় মানুষদের পাশে দাঁড়ানোসহ আমাদের সামাজিক উন্নয়নমূলক যে কার্যক্রম ছিল তা নতুন কমিটি আরও গতিশীল করার চেষ্টা করবে। আমরা গরীব শিক্ষার্থীদের অর্থ সহায়তা দিয়ে আসছি, সেটা আরও বাড়ানোর চিন্তা আছে আমাদের।’ সভাপতি জানালেন, ঢাকার কোনো এক জায়গায় সংগঠনটির একটি কার্যালয় গড়ার উদ্যোগ নিবে নতুন কমিটি।

সাধারণ সম্পাদক মনজুর জানিয়েছেন, কমিটির কার্যক্রম শুধু ঢাকার মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। কাজ করা হবে ধামইরহাট-পত্নীতলার সাধারণ মানুষদের নিয়েও। তিনি বলেন, ‘আমরা মনে করি এই সমিতি গতানুগতিক সমিতিগুলোর থেকে একটু ভিন্নতর হবে। এই সমিতি ঢাকাতে অবস্থানরত ধামইরহাট-পত্নীতলাবাসীদের কল্যাণে যেমন কাজ করবে একইভাবে ধামইরহাট-পত্নীতলার সাধারন মানুষের কল্যাণেও কিছু কিছু উদ্যোগ গ্রহণ করবে।যারা এতদিন অনেক শ্রম দিয়ে, সময় দিয়ে, কষ্ট করে এই সংগঠনটিকে গড়ে তুলেছে এবং শেষ পর্যন্ত একটি পূর্নাংগ কমিটি তৈরী পর্যন্ত সহায়তা দিয়েছে তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ। আমার অবস্থান থেকে সাধ্যমত চেষ্টা করে যাবো।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here