স্টাফ রিপোর্টার :: ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম (নবুয়ত) আজ বৃহস্পতিবার ভোর পাঁচটায় ঢাকা ইমপালস হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

তার বাড়ি লক্ষ্মীপুরের গঙ্গাপুর গ্রামে। ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম- বাংলাদেশের পতাকাবাহী প্রথম বিশ্বজয়ী ভ্রমণ কণ্যা নাজমুন নাহার এর বড় ভাই। ভাইয়ের করুন মৃত্যুতে নাজমুন নাহার সুদূর আমেরিকা থেকে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।  স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো: –

‌‌”ও ভাইয়া আমি তোমাকে আর এই জীবনে দেখতে পাবো না এই কষ্ট আমি কিভাবে বহন করবো। প্লেনে ওঠার দু’ঘন্টা আগেই তো তুমি আমাকে বলেছিলে নিউইয়র্ক পৌঁছেই আমাকে ফোন দিস, কিন্তু কয়েক ঘণ্টা পর আমি আমি যখন নিউইয়র্কে এসে পৌছালাম তখন তুমি আর নেই। আমি এখন কাকে ফোন দিব, আমি ঠিকমত পৌঁছে গেছি ভাইয়া!

আমি আর কোনদিন তোমার কন্ঠ শুনতে পাবো না ভাইয়া? পৃথিবীর যেখানেই যেতাম ভাইয়া তুমি তো আমার জন্য সবচেয়ে বেশি উদ্বিগ্ন থাকতে। লাল-সবুজের পতাকা নিয়ে পত্রিকায় ছবি দেখলেই তো তুমি সবচেয়ে বেশি খুশি হতে। প্রত্যেকটা খবর তুমি অক্ষরে অক্ষরে পড়তে।

আমি পাহাড়ে ওঠার সময় আমাকে সাবধান করে কে দিবে ভাইয়া। সে কণ্ঠ কি আমি আর শুনতে পাবো কখনো- পায়ে ব্যথা পাবি সাবধানে উঠিস। কে আমার সাফল্য দেখলে সবচেয়ে বেশি খুশি হয়ে আমাকে ফোন দিয়ে বলবে তুই এগিয়ে যা বোন।
বাবার পরিবর্তে তুমি বাবার মত ছায়া দিয়েছিল আমাকে। তুমি আমার জীবনের বটবৃক্ষ ছিলে। ছোটবেলায় তুমি আমাকে গোসল করিয়ে দিয়েছো, কাঁধে নিয়ে ঘুরে বেড়িয়েছো, বড় হওয়ার স্বপ্ন দেখিয়েছো, অনেক উপরে যাওয়ার কথা বলেছ। আমার জীবনকে আলোকিত করেছো।
আমাকে কখনো কষ্ট অনুভব করতে দাওনি বিদেশের বাড়িতে পড়াশোনা করার জন্য। যখন যা চেয়েছি তোমার কাছ থেকে পেয়েছি ভাইয়া। তোমার এই ঋণ কিভাবে শোধ করবো ভাইয়া।

তুমি না বলেছিলে আমার পৃথিবী ভ্রমণ শেষ হলে তুমি আমার মাথায় বাংলাদেশ পতাকা বেঁধে দিয়ে হাতে তালি দিয়ে সবাইকে বলবে এই যে আমার বোন পৃথিবী জয় করে এসেছে।

ভাইয়া আমি তোমাকে ছাড়া কিভাবে পৃথিবীর বাকি পথ পাড়ি দিব। ভাইয়া আমার কষ্ট হলে আমি কাকে সেই দূর দূর দেশ থেকে ফোন দিয়ে আমার কষ্টের কথা বলব!”

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here