ডেস্ক রিপোর্ট::ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (ডুয়ানি, উটঅঅঘঊ) এর নতুন এডহক কমিটি ঘোষণা করা হয়েছে। সম্প্রতি ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এক সাধারণ সভায় নতুন এই এডহক কমিটি নির্বাচন করা হয়। সাধারণ সভায় সংগঠনের ৭৪ জন সাধারণ সদস্য উপস্থিত ছিলেন। উপস্থিত সদস্যদের মধ্যে ৫৪ জন সদস্যের ভোটে নির্বাচিত হয়েছেন নতুন এডহক কমিটির সদস্যবৃন্দ।

 

নির্বাচিত এই কমিটি আগামী ৬ মাস সংগঠনের সামগ্রিক কল্যাণে কাজ করবে এবং সংগঠনকে গতিশীল করার চেষ্টা করবে।  আমেরিকায় করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নতুন নির্বাচনের আয়োজন করে পরবর্তী নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবে।

 

ডুয়ানির সাধারণ সভায় ঘোষিত নতুন এডহক কমিটির সদস্য হলেন- ড. খন্দকার করিম সিপিএ, মীর ফজলুল করিম এবং সৈয়দ এ মনসুর।

 

ডুয়ানির দুইবারের নির্বাচিত সাবেক সভাপতি ও সাধারণ সভার আহ্বায়ক মনির সাজি বলেন, ‘সাংবিধানিক নিয়ম অনুযায়ী গত ৩১ ডিসেম্বর ২০২১ এর মধ্যে সংগঠনের সাধারণ সদস্যদের অংশগ্রহণে নির্বাচন হওয়ার কথা ছিল। পূর্বের কমিটির স্বজনপ্রীতি, দক্ষতার সীমাবদ্ধতা এবং তাদের তৈরি করা নানা প্রতিবন্ধকতার কারণে নির্ধারিত সময়ে নির্বাচনের আয়োজন করা সম্ভব হয়নি। বিধায় ভার্চুয়াল মাধ্যমে নিয়ম অনুযায়ী সাধারণ সভা আহ্বান করা হয়। যেখানে সর্বাধিক সংখ্যক সাধারণ সদস্য উপস্থিত ছিলেন। সাধারণ সদস্যদের প্রত্যক্ষ সমর্থনে নির্বাচন করা হয়েছে এডহক কমিটি। এডহক কমিটির ৩ জন সদস্যই সমাজে সম্মানিত ও নিরপেক্ষ ব্যক্তিত্ব। এর মধ্যে ড. খন্দকার ই করিম আগে দুইবার সংগঠনের নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। অন্য দুই সদস্য একবার করে নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেছেন। সৈয়দ এ মনসুর যুক্ত ছিলেন ডুয়ানির সংবিধান রচনার সঙ্গে।’

 

তিনি আর বলেন, ‘আশা করা যায় তারা একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ও সঠিক ভোটার তালিকা তৈরি করে একটি সুষ্ঠু নির্বাচনের আয়োজন করবেন। সংগঠনের সব সদস্য সেই নির্বাচনে অংশগ্রহণ করবেন। সদস্যদের ভোটের মাধ্যমে নতুন পরিচালনা কমিটি নির্বাচন করা হবে।’

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে বুদ্ধিবৃত্তিক, সামাজিক ও সাংস্কৃতিক সম্পর্কের সেতুবন্ধন তৈরি করা এবং পরস্পরকে সহযোগিতা করার লক্ষ্য নিয়ে কাজ করছে ডুয়ানি।

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here