ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নব নির্বাচিত সভাপতি মুরসালিন নোমানী, সাধারণসম্পাদক মসিউর রহমান, সাংগঠনিক সম্পাদক হাসান সোহেল

স্টাফ রিপোর্টার :: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার মুরসালিন নোমানী এবং সাধারণ সম্পাদক হয়েছেন সমকালের সিনিয়র রিপোর্টার মসিউর রহমান খান।

মুরসালিন নোমানী ভোট পেয়েছেন ৫২৬টি। তার নিকটতম সময়ের আলোর শাহনেওয়াজ দুলাল ৪৪৭ ও জার্মান বার্তা সংস্থার নজরুল ইসলাম মিঠু পেয়েছেন ৩৯৮ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী মসিউর রহমান খান পেয়েছেন ৬৯২ ভোট। তার নিকটতম খোলা কাগজের তোফাজ্জল হোসেন ৪২৬ ভোট ও চ্যানেল আইয়ের আবু আল মোরছালিন বাবলা ২৩৮ ভোট পেয়েছেন।

সোমবার (৩০ নভেম্বর) সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত করোনায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দেন। মোট ১৬৯৩ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৩৮১ জন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে সহ-সভাপতি পদে ওসমান গণি বাবুল (৭২ টিভি); যুগ্ম সম্পাদক পদে আরাফাত দাড়িয়া, অর্থ সম্পাদক পদে শাহ আলম নূর (এশিয়ান এইজ), সাংগঠনিক সম্পাদক পদে মইনুল হাসান সোহেল (ইনকিলাব); দপ্তর সম্পাদক পদে জাফর ইকবাল (দৈনিক সংগ্রাম); তথ্য ও প্রশিক্ষণ সম্পাদক পদে হালিম মোহাম্মদ (দৈনিক জাগরণ), সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী-(পূর্বাপর); ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (ডেইলি ভয়েজ অফ এশিয়া) এবং আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ নঈমুদ্দীন (রাইজিং বিডি) নির্বাচিত হয়েছেন।

তিনটি সম্পাদকীয় পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন- নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার (বৈশাখী টেলিভিশন), প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল (আরটিভি) এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ (নয়াদিগন্ত)।

এছাড়া কার্যনির্বাহী সাতটি সদস্য পদে নির্বাচিতরা হলেন-এম এম জসিম (বিজনেস স্ট্যান্ডার্ড), আজিজুর রহমান (রহমান আজিজ) (ঢাকা টাইমস), রুমানা জামান (ভোরের কাগজ), মো. মাহবুবুর রহমান (বিটিভি), রফিক রাফি (নিউ নেশন), নার্গিস জুঁই (বিটিভি) এবং জাহাঙ্গীর কিরণ (মানবকন্ঠ)।

ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here