ঢাকা: মাহমুদুল্লাহ রিয়াদ ও সোহাগ গাজীর লড়াকু ব্যাটিংয়ে জয়ের আশা ধরে রেখেছে বাংলাদেশ।

১৭ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ এখন ৬ উইকেটে ১৬৬ রান। জয়ের জন্য বাকী ১৮ বল থেকে ৩৯ রান সংগ্রহ করতে হবে স্বাগতিকদের।

মাহমুদুল্লাহ রিয়াদ (২৫) এবং সোহাগ গাজী (২২) রান নিয়ে ক্রিজে ছিলেন।

১২তম ওভারের শেষ বলে নাসির ব্যক্তিগত ২৮ রান করে সাজঘরে ফেরেন। আর ১১তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে মুশফিক টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যক্তিগত প্রথম অর্ধশতক হাঁকান। ২৯ বলে ৭ বাউন্ডারি এবং ১ ছক্কায় ৫০ রান করে ক্যাচ আউট হন স্বাগতিক অধিনায়ক।

২০৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ৩ উইকেট হারালেও অধিনায়ক মুশফিকুর রহিম ও নাঈম ইসলামের ব্যাটে পাল্টা প্রতিরোধ গড়ে তোলে স্বাগতিকরা।তবে নাঈম ১০ বলে ১৮ রান করে ক্যাচ তুলে দেন খেলার ৫ম ওভারে।

ইনিংসের প্রথম ওভারের প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন ওপেনার শামসুর রহমান শুভ। আর জিয়াউর রহমান একটি ছক্কা মেরে পরের বলেই বোল্ড হন। ২য় ওভারে মমিনুল ৯ রান করে আউট হন।

এর আগে সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে বিশাল সংগ্রহ গড়ে সফরকারী নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে তাদের সংগ্রহ ৫ উইকেটে ২০৪ রান। ওপেনার অ্যান্টন ডেভচিচ ও কলিন মুনরোর ঝড়ো ব্যাটিংয়ে তারা এই বিশাল সংগ্রহ করতে সক্ষম হয়।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কাইল মিলস। ওপেনার অ্যান্টন ডেভচিচ শুরু থেকেই ছিলেন রুদ্র মূর্তিতে। মাত্র ৩১ বলে ১০ চার ও ১ ছক্কায় ৫৯ রান করে তিনি দলকে বিশাল লক্ষ্যে এগিয়ে নিতে সাহায্য করেন। এর পরের কাজটি করেন কলিন মুনরো। মাত্র ৩৯ বলে ৩ বাউন্ডারি এবং ৫ ছক্কায় অপরাজিত ৭৩ রানের টর্নেডো ইনিংস খেলে দলের বিশাল সংগ্রহে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

বাংলাদেশের পক্ষে আল আমিন ২টি উইকেট নেন।

উল্লেখ্য, এরআগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টাইগারদের কাছে বাংলাওয়াশ হয়েছে কিউইরা। যেখানে বাংলাদেশ সিরিজ জিতেছে ৩-০ ব্যবধানে।

সংক্ষিপ্ত স্কোর: নিউজিল্যান্ড ২০ ওভারে ২০৪/৫(মুনরো অপঃ ৭৩, ডেভচিচ ৫৯, টেলর ২৮, অ্যান্ডারসন ১৮, রাদারফোর্ড ১৭, আল-আমিন ২/৩১, রাজ্জাক ১/১৯, জিয়া ১/২৬, সোহাগ ১/৩০)

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, আল আমিন হোসেন, মাশরাফি বিন মর্তুজা, মুমিনুল হক, নাঈম ইসলাম, নাসির হোসেন, শামসুর রহমান, সোহাগ গাজী, জিয়াউর হরমান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here