জহিরুল ইসলমা শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে করোনাভাইরাস মোকাবিলায় ঘরবন্দী নি ম্ন আয়ের মানুষদের টানা দুই সপ্তাহ ব্যক্তিগত তহবিল থেকে খাদ্যসামগ্রী দিচ্ছেন লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। টানা দুই সপ্তাহ প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত খাদ্যসামগ্রী অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন এমপির প্রতিনিধি ও সাবেক জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক বায়েজীদ ভূঁইয়া। ঘরে থাকা অসহায় এ সব মানুষের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

প্রতিনিধি সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ পর্যন্ত পনেরো হাজার কর্মহীন মানুষদের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ ও তেলসহ নিত্য প্রয়োজনীয় খাবার বিতরণ করা হয়েছে।

গত দুই সপ্তাহ থেকে অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি, তেওয়ারীগঞ্জ, ভবানীগঞ্জ, মান্দারী, উত্তর জয়পুর, হাজিরপাড়া, চরশাহী, দিঘলী, ভাঙ্গাখাঁ ও লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন এলাকায় অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। গ্রামের প্রত্যন্ত অঞ্চলের জণগোষ্ঠীদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ায় এসব সাধারণ মানুষদের মাঝে উৎসাহ উদ্দিপনা সৃষ্টি হয়। এ সময় অনেকে খাবার পেয়ে দুই হাতে তুলে আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের জন্য দোয়া করেন।

জানা গেছে, প্রাণঘাতী করোনাভাইরাস রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী মানুষ কাজকর্ম বন্ধ করে বাড়িতে অবস্থান করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সদর আসনের এমপি শাহজাহান কামালের উদ্যোগে কর্মহীন হয়ে পড়া এসব দিনমজুরদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। চাল, ডাল, তেল, পেঁয়াজ ও আলুসহ প্রতিজনকে এক সপ্তাহের খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। এসব খাবার কোনো নেতাকর্মীর হাতে না দিয়ে এমপির প্রতিনিধি যুবলীগ নেতা বায়েজীদ ভূইয়া নিজেই বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করছেন।

জানতে চাইলে বায়েজীদ ভূঁইয়া বলেন, লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের পক্ষ থেকে দিনজুর কর্মহীন প্রত্যেক মানুষকে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায়, এখন মানুষ না খেয়ে থাকবে, এটা হয় না। একটি অসহয় মানুষও খাদ্য সহয়তা থেকে বাদ যাবেনা। করোনাভাইরাসের সংকট না যাওয়া পর্যন্ত প্রতিদিন সাধারণ মানুষের পাশে সহায়তা নিয়ে থাকবেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here