ডেস্ক রিপোর্ট:: টাঙ্গাই‌লের ধনবা‌ড়ী উপ‌জেলা বিএন‌পির স‌ম্মেলন‌কে কেন্দ্র ক‌রে পু‌লিশ ও বিএন‌পির নেতা-কর্মী‌দের মধ্যে সংঘ‌র্ষের ঘটনা ঘ‌টে‌ছে। এ ঘটনায় পুলিশসহ আটজন আহত হয়েছেন। প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গু‌লি ক‌রে।

 

শুক্রবার (২২ জুলাই) ‌বি‌কেল সা‌ড়ে ৪টার দি‌কে উপ‌জেলার ধোপাখা‌লি ইউ‌নিয়‌নের বাঘিল এলাকায় এই ঘটনা ঘ‌টে।

 

জানা গে‌ছে, ধনবাড়ী উপ‌জেলা বিএন‌পির স‌ম্মেলনের আ‌য়োজন করা হয় ধনবাড়ী সরকা‌রি ক‌লে‌জে। এই স‌ম্মেলন‌কে কেন্দ্র ক‌রে বা‌ঘিল এলাকায় এক‌টি গ্রু‌পের নেতাকর্মীরা স‌ম্মেল‌নের বিপ‌ক্ষে বি‌ক্ষোভ ও প্রতিবাদসভা ক‌রে। এক পর্যা‌য়ে নেতাকর্মীরা মধুপুর-ধনবাড়ী সড়কে অবস্থান ক‌রে প্রতিবাদ জানা‌লে পু‌লিশ তা‌দের স‌রে যেতে ব‌লে।

প‌রে এক পর্যা‌য়ে পু‌লি‌শের সঙ্গে দ্বন্দ্বে জ‌ড়ি‌য়ে প‌ড়ে নেতা-কর্মীরা। প‌রে পু‌লিশ‌কে লক্ষ করে ইট-পাট‌কেল নি‌ক্ষেপ কর‌লে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে ১৭ রাউন্ড শর্টগা‌নের ফাঁকা গু‌লি নি‌ক্ষেপ করা হয় পুলিশ। এ‌তে পু‌লিশ সদস্যসহ বিএন‌পির বেশ কিছু নেতাকর্মী আহত হয়।

মধুপুর উপ‌জেলা বিএন‌পির সা‌বেক সাধারণ সম্পাদক সরকার শহীদ জানান, নেতা-কর্মীরা স‌ম্মেল‌নে যাওয়ার প‌থে পু‌লিশ বাধা দেয়। প‌রে মধুপুরে অরণ‌খোলা ইউ‌পির সা‌বেক চেয়ারম্যান হুমায়ুন‌কে আটক ক‌রে থানায় নেওয়ার সময় স্থানীয়রা বাধা দেয়। এ‌তে পু‌লি‌শের সঙ্গে নেতা-কর্মী‌দের সংঘর্ষ হয়। এ সময় ৩ জন নেতাকর্মী গু‌লিবৃদ্ধ হয়। তাদের স্থানীয় হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।

ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি ) চান মিয়া ব‌লেন, স‌ম্মেলন‌কে কেন্দ্র ক‌রে বিএন‌পির এক‌টি গ্রুপ বাঘিল এলাকায় বিশৃঙ্খলার সৃ‌ষ্টি কর‌ছিল। এ সময় পু‌লিশ তা‌দের স‌রি‌য়ে দি‌তে গে‌লে তার ইট-পাট‌কেল নি‌ক্ষেপ ক‌রে। প‌রে পু‌লিশ সদস্য আত্মরক্ষা‌র্থে ১৭ রাউন্ড শর্টগা‌নের গু‌লি ও ৩ রাউন্ড গ্যাস গান নি‌ক্ষেপ ক‌রে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আ‌নে। সংঘ‌র্ষে পু‌লি‌শের ৫ জন সদস্য আহত হ‌য়েছে।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here