শাহরিয়ার সিফাত, টাঙ্গাইল থেকে

‘সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যে আন-র্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে গোপালপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ৯ ডিসেম্বর শুক্রবার র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন ধরনের রঙ বেরঙের স্লোগান লেখা ব্যানার ও প্লে-কার্ড সজ্জিত এক বর্ণ্যাঢ র‌্যালী সকাল ৯টায় সূতী ভি এম মডেল উচ্চ বিদ্যালয় মাঠ হতে শুরু হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ কালে থানাব্রীজ চত্বরে এক দূর্নীতিবাজ-ঘুষ খোর এর কুশপুত্তলিকাদাহ করা হয় এবং প্রধান অতিথি সবাইকে স্ব-স্ব অবস’ান থেকে দুর্নীতি না করার শপথ বাক্য পাঠ করান। পরে র‌্যালীটি বিদ্যালয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে মুক্তিযোদ্ধা, সরকারী বে-সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সাংবাদিক, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, এনজিও প্রতিনিধিরা র‌্যালীতে অংশ গ্রহন করে।

পরে বিদ্যালয় মিলনায়তনে সংগঠনের সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে  উপসি’ত ছিলেন গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোসাঃ সুরাইয়া বেগম।

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশনেন- সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক বাণীতোষ চক্রবর্তী, সদস্য সচিব সাংবাদিক এ কিউ রাসেল, সদস্য অধ্যাপক মো. হাবিবুর রহমান, শামীমা ইয়াসমিন ঝর্ণা, মো. শামছুল হক, মোঃ জাকির হোসেন, গুলসান আরা নিপা, গোপালপুর পৌর সভার কাউন্সিলর মুহাম্মদ সাইফুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here