জয়পুরহাটে বিএনপি’র শান্তিপূর্ণ মিছিলে সোমবার পুলিশের ধাওয়ায় স্থানীয় সংসদ সদস্য সহ ৩ জন আহত হয়েছে। এ ঘটনায় বর্তমানে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা বিএনপি কার্যালয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সোমবার সকাল ১০ টায় জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য মোজাহার আলী প্রধানের নেতৃত্বে শহরে এক বিক্ষোভ মিছিল বেড় হয়। মিছিলটি শান্তিপূর্ণ ভাবে শহরের পাচুর মোড় নামক এলাকা অতিক্রম করার সময় শহরে অবস্থানরত পুলিশ অতর্কিতভাবে লাঠিচার্জ করে নেতা-কর্মীদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের ধাওয়ায় সংসদ সদস্য মোজাহার আলী প্রধান রাস্তায় পড়ে গিয়ে মারাত্মক আহত হলে তাকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। এ সময়ে পুলিশের লাঠিচার্জে আহত জেলা  বিএনপি’র অপর ২জন সদস্য প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ী ফিরে গেছেন। এ ঘটনায় শহরের বিভিন্ন গুরম্নত্বপূর্ণ স্থান ও রাসত্মার মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে পুলিশি বাধা উপেক্ষা করে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শেষে জিরো পয়েন্ট মোড়ে সমাবেশ করে বিএনপি। জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মতিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন শহর বিএনপির সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর গোলজার হোসেন, যুবদল সভাপতি সেলিম রেজা ডিউক, সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান সুইট, ছাত্রদল সভাপতি মাসুদ রানা প্রধান ।

বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, ‘ফ্যাসিস্ট সরকার জনগণের শান্তিপূর্ণ মিছিল-সমাবেশের অধিকার কেড়ে নিয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/এস এম শফিকুল ইসলাম/জয়পুরহাট

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here