জয়পুরহাটে ডাকাতের কবলে পরেছে টিভি চ্যানেল এ টি এন নিউজের শুটিং ইউনিট। সোমবার রাতে ডাকাতরা ওই শুটিং ইউনিটের যাবতীয় মালামাল সহ টাকা পয়সা লুট করে পালিয়ে যায়। পুলিশ ওই এলাকার বিভিন্ন স্থানে চিরুনী অভিযান চালিয়ে ৬ ডাকাতকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তিলাবদুল মৃধাপাড়া গ্রামের মৃত তছির উদ্দীনের পুত্র লুলু মিয়া (৪০), উত্তর মহেশপুর গ্রামের মৃত উম্মত আলীর পুত্র শাহাবুদ্দীন (২৮), একই উপজেলার নওটিকা গ্রামের আজগর আলীর পুত্র সুজাউল (৩৫), কালাই উপজেলার মহিরম গ্রামের ইম্মত উলস্নাহর পুত্র আফতাব হোসেন ওরফে ইমন (২৮), নান্দাইল দীঘি গ্রামের হোসেন আলীর পুত্র মোতালেব হোসেন (৩৮) এবং জয়পুরহাট সদর উপজেলার তেঘর দন্ডপানি গ্রামের নাজিম উদ্দীনের পুত্র শাহারম্নল ইসলাম (২৮)।

পুলিশ সূত্র জানায়, জয়পুরহাট-বগুড়া মহাসড়কের জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বটতলী-শালবন নামক স্থানে সোমবার রাত সোয়া ২ টায় ডাকাতদের কবলে পরেন এ টি এন নিউজের কানেক্টিং বাংলাদেশ প্রোগ্রামের শ্যুটিং দল। এ সময় ধারালো অস্ত্র সস্ত্রে সজ্জিত ১৫/১৬ জনের একটি ডাকাতদল শুটিং দলের কাছ থেকে এ টি এন নিউজের ক্যামেরা, নগদ ৫০ হাজার টাকা ও ৯টি মোবাইল সেট ডাকাতি করে নিয়ে যায়। ডাকাতির পর খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে জয়পুরহাট পুলিশ সুপার মোজাম্মেল হকের নেতৃত্বে পুলিশ ওই এলাকায় চিরুনী অভিযান চালায়। পলিশের চিরুনী অভিযানে ৬ ডাকাত গ্রেফতার হয়। পুলিশ গ্রেফতারকৃত ডাকাতদের কাছ থেকে শুটিং দলের ডাকাতি হওয়া ক্যামেরা, নগদ টাকা এবং ২টি মোবাইল সেট সহ লুন্ঠিত মালামাল উদ্ধার করেছে।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আবু বক্কর সিদ্দীক জানায়, ডাকাতদলের ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। আরো ডাকাতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এ টি এন বাংলার জয়পুরহাট জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক জানায়, একটি সংঘবদ্ধ ডাকাত দল এ ডাকাতির ঘটনা ঘটাতে পারে। গ্রেফতারকৃতরা ছাড়াও ডাকাতির সাথে আরও বেশ কয়েকজন জড়িত থাকতে পারে।

এ ব্যাপারে জয়পুরহাট পুলিশ সুপার মোজাম্মেল হক জানায়, গ্রেফতারকৃত ডাকাতদের কাছ থেকে ডাকাতি হওয়া মালামালের কিছু অংশ উদ্ধার করা হয়েছে এবং তারা এ ডাকাতি ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তবে ওই ডাকাতদলের বাঁকি সদস্যদের গ্রেফতারে পুলিশের চিরম্ননী অভিযান অব্যাহত রয়েছে।

এ ঘটনায় এ টি এন বাংলার জয়পুরহাট জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক বাদী হয়ে ক্ষেতলাল থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে এবং তাদেরকে আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন জানানো হবে বলে জানিয়েছে পুলিশ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/এস এম শফিকুল ইসলাম/জয়পুরহাট।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here