ডেস্ক রিপোর্ট:: বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাটর্নি রুডি জুলিয়ানি নীতিমালা ভঙ্গ করে বারবার নির্বাচন সম্পর্কিত ভুল তথ্য দেওয়ায় গুগলের মালিকানাধীন অনলাইন ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব পার্টনার প্রোগ্রাম স্থগিত করেছে। ফলে বিজ্ঞাপন থেকে অর্থ আয় করার সুবিধা হারাচ্ছেন তিনি। এই স্থগিতাদেশ কমপক্ষে ৩০ দিন স্থায়ী হবে, যা গেল সপ্তাহ থেকে কার্যকর হয়েছে।

এক ই-মেইল বার্তায় ইউটিউব এমন তথ্য জানিয়েছে বলে খবর মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজের।

প্রতিবেদনে জানানো হয়েছে, ইউটিউব অংশীদারভিত্তিক এই প্রোগ্রামের কনটেন্ট ক্রিয়েটরদের বিজ্ঞাপন থেকে উপার্জনের ভাগ ও কারিগরি সহযোগিতা দিয়ে থাকে। তবে নীতিমালা লঙ্ঘন করলে চ্যানেল সরিয়ে নেওয়ার আশঙ্কা থাকে। নিউইয়র্কের সাবেক মেয়র রুডি জুলিয়ানি প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে ডোনাল্ড ট্রাম্প যে জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ করেছিলেন, তাতে সমর্থন দিয়েছিলেন।

৩০ দিনের মধ্যে জুলিয়ানি ভুল তথ্যের ভিডিওগুলো চিহ্নিত করে ইউটিউবের এই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করতে পারবেন, কিংবা নতুন করে অংশীদারভিত্তিক অনুষ্ঠানের আবেদন করতে পারবেন বলে জানিয়েছে টেক জায়ান্ট ইউটিউব। যদিও মঙ্গলবার পর্যন্ত জুলিয়ানি তেমন কিছুই করেননি বলে জানিয়েছে এনবিসি নিউজ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here