মোঃ আকবর হোসেন,  রাজশাহী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর মাদরাসা মাঠের জনসভায় ঘোষণা দিয়ছেন, আগামী জানুয়ারিতেই গ্যাস সংযোগ পাচ্ছে রাজশাহী। প্রধানমন্ত্রীর এই ঘোষণার মধ্য দিয়ে পূরণ হলো রাজশাহীবাসীর অন্যতম একটি প্রাণের দাবি।

প্রধানমন্ত্রী এসময় আরও বলেন, গ্যাস সরবরাহের জন্য পাইপলাইন বসানো ইতিমধ্যেই শেষ হয়েছে। কিন’ সিরাজগঞ্জের হাটিকুমরুল থেকে রাজশাহীতে গ্যাস নিয়ে আসতে মাঝপথে পড়ে তিনটি নদী। নদীতে পাইপলাইন বসাতে কিছুটা সময় লাগছে। এ কারণেই গ্যাস সরবরাহ করতেও কিছুটা বিলম্ব হচ্ছে। তবে জানুয়ারিতেই গ্যাসের সংযোগ রাজশাহীতে দেয়া হবে বলে জানান প্রধানমন্ত্রী।

রাজশাহীবাসীর অন্যান্য দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের সকল বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় স’াপন করার পরিকল্পনা মহাজোট সরকারের রয়েছে। সেই পরিকল্পনা অনুযায়ী বিভাগীয় শহর হওয়ার কারণে রাজশাহীতেও মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

কৃষি বিশ্ববিদ্যালয় স’াপন করা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলে কৃষি ও কৃষি শিক্ষার বিকাশ ঘটাতে অতীতে রাজশাহী কৃষি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যলয়ের সাথে যুক্ত করে কৃষি অনুষদ খুলেছিলো আওয়ামী লীগ সরকার। অর্থসংকুলান করা গেলে ভবিষ্যতে পূর্নাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে বলেও জানান তিনি।

যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, বিএনপি যুদ্ধাপরাধীদের চায় না। তারা বিভিন্নভাবে যুদ্ধাপরাধীদের বাঁচানোর চেষ্টা চালাচ্ছে। জোর দিয়ে তিনি বলেন, কিন’ আওয়ামী লীগ যুদ্ধাপরাধীদের বিচার করবেই করবে।

বিরোধীদলের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে বাংলা ভাইয়ের জন্ম দিয়েছিলো। সারা দেশে বোমাহামলা হয়েছিলো। খুন, ধর্ষণ, হত্যার রাজনীতি কায়েম করা হয়েছিলো। কোটি কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছিলো। পক্ষান-রে আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিদ্যুতের সমস্যার সমাধান করেছে। কৃষি ও কৃষকের উন্নয়নে সুষ্ঠুভাবে সার, তেলের সরবরাহ করেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম রাখা হয়েছে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে। মাত্র দশ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুবিধা পাচ্ছে কৃষকরা।

বিরোধী দলের নেতার দিকে আঙ্গুল তুলে শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান যখন মারা যান আপনি তখন বলেছিলেন তিনি ভাঙ্গা স্যুটকেস আর ছেঁড়া গেঞ্জি ছাড়া কিছুই রেখে যাননি। তাহলে আপনি হাজার হাজার গাড়ি নিয়ে রোডশো করলেন কার টাকায়? বিরোধীদলকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে তিনি বলেন, রোডমার্চের টাকা কোত্থেকে আসে?

তিনি আরো বলেন, খালেদা জিয়া বিগত নির্বাচনের আগে বলেছিলেন, আওয়ামী লীগ নাকি ৩০টি আসনও পাবে না। কিন’ নির্বাচনের মাধ্যমে প্রমাণ হয়েছে তার কথা ছিলো মিথ্যা। আওয়ামী লীগ নয় উল্টো বিএনপিই পেয়েছে মাত্র ২৯টি আসন। এ কারণে সত্য ও বাস-বতা মেনে নিয়ে বিরোধীদলের নেতাকে মিথ্যাচার থেকে দূরে সরে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে শেখ হাসিনা আশাবাদ করেন ভবিষ্যতেও দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করবে তার সরকার। তিনি জনগণকে আওয়ামী লীগের সাথে থাকারও আহ্বান জানান।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমানের সভাপতিত্বে জনসভায় অন্যান্যের মধ্যে এলজিআরডি মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ নাসিম, আহাদ রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএইচএম খায়রুজ্জামান লিটন, প্রাণি ও মৎস সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও ওয়াকার্স পার্টির পলিটব্যুরো সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহীর অন্যান্য আসনের সংসদ সদস্য ছাড়াও আওয়ামী লীগ ও মহাজোটের শরিক দলের কেন্দ্রীয় ও স’ানীয় নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here