চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ নকল ও ভেজাল সরিষার তেল বিনিষ্ট করে। সোমবার দুপুরে চুয়াডাঙ্গা বড় বাজারের বিগ বাজার নামক একটি প্রতিষ্ঠান থেকে এ ভেজাল সরিষার তেল উদ্ধার করেন।

আদালতসূত্র জানায়, শহরের বিগ বাজারের সত্বাধিকারী আজগার আকতার দীর্ঘদিন ধরে গ্রামীণ খাঁটি সরিষার তেল নাম দিয়ে নকল ও ভেজাল সরিষার তেল বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে চুয়াডাঙ্গা পৌরসভার স্বাস’্যবিভাগ ও ভ্রাম্যমাণ আদালত যৌথভাবে ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় ওই দোকান থেকে ৮৮৪ বোতল নকল সরিষার তেল উদ্ধার করা হয়।

আদালত এ সময় অবৈধ নকল তেল বিক্রির অভিযোগে প্রতষ্ঠানের মালিক নিউরোজকে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। প্রতিষ্ঠান মালিক জরিমানার টাকা পরিশোধের পর মুক্ত হন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. সেলিম রেজা বলেন, উদ্ধারকৃত সরিষার তেল ভেজাল এবং বিএসটিআই অনুমোদননহীন। নিম্মমানের এ তেল ব্যবহারের ফলে মানুষের স্বাসে’্যর চরম ঝুঁকি রয়েছে।

পরে চুয়াডাঙ্গায় পৌরসভায় উদ্ধার করা তেলগুলো পুড়িয়ে বিনিষ্ট করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- আদালতের বিচারক ম্যাজিস্ট্রেট মো. সেলিম রেজা, আনোয়ার সাদাত, রোজা হাসান, পৌরসভার সেনিটারি ইন্সপেক্টর কামরুল ইসলাম, পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলার গোলাম মোস-ফা, সিরাজুল ইসলাম মনি প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/চুয়াডাঙ্গা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here