ডেস্ক রিপোর্ট::মর্যাদার এল ক্ল্যাসিকো ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে ১-৩ গোলে হেরে গেলেও, উয়েফা চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। মাঠের খেলাও ছিল দুর্দান্ত।

ধারণা করা হচ্ছিল, হয়তো জুভের বিপক্ষে এ জয়ের সুবাদে ঘুরে দাঁড়াতে শুরু করবে কাতালান ক্লাবটি। কিন্তু কিসের কী! ঠিক পরের ম্যাচেই আবারও ব্যর্থতার ঘেরাটোপে আটকা লিওনেল মেসি, আনসু ফাতিরা। আরও একটি ম্যাচ তারা শেষ করল জয়ের মুখ না দেখেই।

শনিবার রাতে তুলনামূলক দুর্বল আলাভেসের মাঠে খেলতে নেমেছিল বার্সেলোনা। এই দলটির মাঠে আগের ছয় ম্যাচে একটি গোলও হজম করেনি বার্সা। ফলে এবারের মুখোমুখি লড়াইয়েও পরিষ্কার ফেভারিট ছিল তারাই। কিন্তু মাঠে নামতেই বদলে যায় সব।

ম্যাচের ৩১ মিনিটে প্রথমবারের মতো ঘরের মাঠে বার্সার জালে বল প্রবেশ করায় আলাভেস। এই গোলের সুবাদে বার্সেলোনাকে রুখে দিয়েছে স্বাগতিক ক্লাবটি। পরে এই গোল শোধ করলেও জয়সূচক গোল পাওয়া হয়নি বার্সার, মাঠ ছাড়তে হয়েছে ১-১ গোলের ড্র নিয়েই।

এ নিয়ে টানা চার ম্যাচ ধরে জয়ের দেখা পাচ্ছে না রোনাল্ড কোম্যানের শিষ্যরা। গত ৫ অক্টোবর সেভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল তারা। এরপর গেটাফের কাছে ০-১ ও রিয়ালের কাছে হারে ১-৩ গোলে। এবার আলাভেসের সঙ্গে ড্র করে পয়েন্ট টেবিলের ১২ নম্বরে নেমে গেছে কাতালান জায়ান্টরা।

অবশ্য ম্যাচটিতে দুর্ভাগাই বলতে হবে বার্সেলোনাকে। প্রতিপক্ষের মাঠ হলেও আধিপত্য দেখিয়ে খেলেছে তারাই। পুরো ম্যাচের ৮০ শতাংশ সময় বলের দখল নিজের নিয়ন্ত্রণেই রেখেছিল বার্সা, আক্রমণে উঠেছে অন্তত ২৫ বার। কিন্তু গোল হয়েছে মাত্র ১টি।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here