রাজশাহী: রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছীতে মঙ্গলবার বিকাল ৩টায় একই স্থানে বিএনপি ও আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ডাক দেওয়ায় উপজেলা প্রশাসনের পড়্গ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা যায়, প্রহসনের নির্বাচনের উদ্দেশ্যে ঘোষিত তফসিল বাতিল, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পূণর্বহালের দাবিতে ও নেতা-কমীদের গ্রেফতারের প্রতিবাদে অবরোধের ৪র্থদিন রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছীতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলের ডাক দেয়া হয়। ঠিক একই সময় আওয়ামী লীগের নেতা-কর্মীরাও ওই কর্মসূচীর বিরম্নদ্ধে মিছিলের ডাক দেন।

আর এতে সংঘর্ষের আসঙ্কায় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার ১৪৪ধারা জারি করা করে মঙ্গলবার দুপুরে ওই এলাকায় মাইকিং করেছে।

এ বিষয়ে নিশ্চিত করে চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলামতুর্জা সেলফোনে জানান, সন্ধা ৭টা পযনর্ত্ম ১৪৪ধারা বলবৎ থাকবে।

অপরদিকে, সারদা বাজার, হেমন্তের মোড়, নাওদাড়া ও হলিদাগাছী রেলগেটসহ উপজেলার বিভিন্ন স্থানে মিছিল, পথসভা, রাসত্মায় কাঠের গুড়ি ও আগুন জ্বালানোর মধ্য দিয়ে অবরোধ কর্মসূচী পালন করে  ১৮দলীয় জোট।

সারদহ বাজারে সকাল ৯টার দিকে বিক্ষোভ মিছিল পথসভায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু সাঈদ চাঁদ, রাজশাহী পূর্ব জেলা জামায়াতের সেক্রেটারী মইনুল হোসাইন, চারঘাট উপজেলা জামায়াতের আমীর অধ্যক্ষ নাজমুল হক, শলুয়া ইউনিয়ন বিএনপি সভাপতি আরমান আলী মৃধা, শলুয়া ইউনিয়ন জামায়াতের আমীর আবুল কালাম আজাদ, চারঘাট  উপজেলা বাস্তুহারা দলের সভাপতি সাজ্জাদ হোসেন শিপন, শলুয়া ইউনিয়ান যুবদল সভাপতি শফিকুল ইসলাম, হলিদাগাছী ওয়ার্ড সভাপতি জাহাঙ্গীর আলম, শলুয়া ইউনিয়ান ছাত্র দলের সভাপতি খাইরম্নল ইসলাম প্রমুখ।

এস.এইচ.এম তরিকুল ইসলাম/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here